ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রুমানাদের হারিয়ে দ্বিতীয় জয় পেলো জাহানারার ফ্যালকন

রুমানাদের হারিয়ে দ্বিতীয় জয় পেলো জাহানারার ফ্যালকন

সংগৃহিত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১৬:৪১ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

শুক্রবার (৬ মে) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করা বার্মি আর্মির ৩ উইকেট হারিয়ে ১৫২ রান করে। বার্মি আর্মির এই বড় সংগ্রহ সহজেই তাড়া করে মাত্র ২ উইকেট হারিয়ে ১৫ বল হাতে রেখেই আসরে টানা দ্বিতীয় জয় তুলে নেয় জাহানারা আলমের ফ্যালকন ওমেন।

আরও পড়ুন: স্টোকসের ১৭ ছক্কার তাণ্ডবে ওলট-পালট রেকর্ডবুক (ভিডিও)

বার্মি আর্মির বিপক্ষে আজ দারুণ বোলিং করেন বাংলাদেশের জাহানারা। দলের বাকিদের খরুচে বোলিংয়ের দিন পাওয়ার প্লে ও ডেথ ওভারে দুইটি করে ওভার বোলিং করেছেন তিনি। যেখানে সবমিলিয়ে ৪ ওভারে মাত্র ২৬ রান খরচায় নিয়েছেন প্রতিপক্ষ অধিনায়ক হিদার নাইটের উইকেট।

টস হেরে ব্যাট করতে নামা বার্মি আর্মির শুরুটা মোটেও আশা জাগানিয়া ছিল না। প্রথম ১২ ওভারে ১ উইকেট হারিয়ে মাত্র ৫৭ রান করতে পেরেছিল তারা। সেখান থেকেই শুরু হয় দেয়ান্দ্র ডটিনের তাণ্ডব। তাকে যোগ্য সঙ্গ দেন লরা উলভার্ট ও হিদার নাইট।

যার সুবাদে শেষ ৮ ওভারে ৯৫ রান যোগ করে বার্মি আর্মি। শুরু থেকে শেষ পর্যন্ত খেলে ১২ চার ও ২ ছয়ের মারে ৫৯ বলে ৮০ রানে অপরাজিত থাকেন নিজের জার্সিতে ‘ওয়ার্ল্ড বস’ নাম নিয়ে খেলতে নামা ডটিন। এছাড়া উলভার ১৭ বলে ১৬ ও নাইট করেন ১৫ বলে ২০ রান।

পরে ১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফ্যালকনকে উড়ন্ত সূচনা এনে দেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান চামারি আতাপাত্তু ও এই ম্যাচের ভারপ্রাপ্ত অধিনায়ক ড্যানিয়েল ওয়াট। ঝড়ো ব্যাটিংয়ে এ দুজনের জুটিতে আসে ৮.৪ ওভারে ৬৭ রান।

ইনিংসের নবম ওভারে ফলো থ্রুতে রানআউট হওয়ার আগে আতাপাত্তু করেন ৬ চার ও ১ ছয়ের মারে ৩১ বলে ৪২ রান। পরের ওভারে রানের খাতা খোলার আগেই ফিরে যান তীর্থ সতীশ। দুই ওভারে দুই উইকেট হারালেও আর বিপদ ঘটতে দেননি ওয়াট ও ব্রিটনি কুপার।

এ দুজনের ৮ ওভারে ৮৬ রানের অবিচ্ছিন্ন ঝড়ো জুটিতে সহজেই ম্যাচ জিতে নেয় ফ্যালকন। অপরাজিত ইনিংসে ৮ চার ও ৪ ছয়ের মারে ৪৯ বলে ৭৬ রানের ঝড় তোলের ওয়াট। অন্যদিকে কুপারের ব্যাট থেকে আসে ২ চার ও ১ ছয়ের মারে ৩২ রান।

আগেরদিন ৪ ওভারে মাত্র ৭ রান খরচায় ১ উইকেট নেওয়া রুমানা আজ নিজের কোটাই শেষ করতে পারেননি। দুই ওভার বোলিং করে ২২ রান খরচ করেছেন বাংলাদেশের এ তারকা অলরাউন্ডার।

সম্পর্কিত

আরও পড়ুন

×