ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

'রাতারাতি কেউ খারাপ ক্রিকেটার হয় না'

'রাতারাতি কেউ খারাপ ক্রিকেটার হয় না'

সংগৃহীত ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ১৬:১২ | আপডেট: ০৫ মে ২০২২ | ১৬:১৩

আরও পড়ুন: শিশু হাসপাতালকে সহায়তা করতে ঐতিহাসিক জার্সি নিলামে তুললেন এই ক্রিকেটার

তবে কোহলিকে নিয়ে সমালোচনায় না মেতে, তার পাশে দাঁড়ালেন ব্যাঙ্গালুরুর সাবেক ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তিনি জানান, অফ-ফর্মের কারণে রাতারাতি কোন ক্রিকেটার খারাপ হয়ে যায় না। স্বচ্ছ মন এবং মানসিক শক্তি থাকলে খারাপ ছন্দ থেকে বের হয়ে আসা সম্ভব। ২০১৯ সালের নভেম্বর থেকে আন্তর্জাতিকসহ প্রতিযোগিতামূলক ক্রিকেটে সেঞ্চুরি নেই কোহলির। এবারের আইপিএলেও পুরোপুরি ব্যর্থ তিনি। তবে কোহলির রান ফেরাটা সময়ের ব্যাপার বলে দাবি করলেন ডি ভিলিয়ার্স।

বৃহস্পতিবার (৫ মে) সংবাদ সংস্থা এএফপিকে এক সাক্ষাৎকারে ডি ভিলিয়ার্স বলেন, ‘একজন ব্যাটার হিসেবে খারাপ ফর্ম থেকে ছন্দে ফিরতে একটি-দু’টি ইনিংসই যথেষ্ট। খারাপ ফর্ম থেকে ফিরে আসা একজন ব্যাটারের জন্য সব সময়ই কঠিন। যে কোনও ক্রিকেটারেরই খারাপ সময় আসে। তবে সেটি যদি চলতেই থাকে, তবে সেখান থেকে ফিরে আসা কঠিন।'

তবে অফ-ফর্ম থেকে ফিরতে স্বচ্ছ মন এবং মানসিক শক্তি বড় উপকার করবে বলে মনে করেন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, আমি এ ব্যাপারে কোন শতাংশের নিশ্চয়তা দিতে পারি না, তবে এটি মন ও শক্তির সাথে আসল যুদ্ধ। রাতারাতি কেউ খারাপ ক্রিকেটার হয়ে যায় না। কোহলি নিজেও সেটা ভালো জানেন এবং আমিও জানি। কিভাবে আপনি নিজের মনকে তৈরি রাখছেন, তার উপরে অনেক কিছু নির্ভর করে।

আরও পড়ুন

×