ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

পুতিনের মৃত্যু নিয়ে যা বললেন ইউক্রেনের গোয়েন্দা প্রধান

পুতিনের মৃত্যু নিয়ে যা বললেন ইউক্রেনের গোয়েন্দা প্রধান

ছবি - সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ০৩:৪৩ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

বিশ্ব মিডিয়ায় পুতিনের ক্যান্সার চিকিৎসায় অস্ত্রোপচার সংক্রান্ত নানা ধরনের গুঞ্জনের মাঝেই এই মন্তব্য করলেন ইউক্রেনের এই সেনা কর্মকর্তা।

এক প্রশ্নের জবাবে ‘নিউ ভয়েস অব ইউক্রেন’ নামের স্থানীয় সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘তার (পুতিনের) পিছু হঁটার বিষয়টি অবাস্তব। একমাত্র পুতিনের মৃত্যু এবং রাশিয়ার পরাজয় হলেই কেবল এই যুদ্ধ বন্ধ হবে।’

তিনি আরও বলেন, ‘তিনি (পুতিন) সারাবিশ্বের জন্য একজন যুদ্ধাপরাধী। এই তার শেষ, তিনি নিজেকে একটি কানাগলিতে নিয়ে গেছেন। চিন্তা করবেন না, যুদ্ধে ইউক্রেনই জিতবে।’

এর আগে মার্কিন সংবাদপত্র নিউইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে দাবি করেছিল যে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত। এ থেকে মুক্তি পেতে অস্ত্রোপচার করাতে হবে তার। তাই দেশটির সিকিউরিটি কাউন্সিলের সেক্রেটারি নিকোলাই প্যাট্রুসেভের হাতে দেশের ক্ষমতা হস্তান্তর করতে যাচ্ছেন তিনি। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, তবে এই ক্ষমতা হস্তান্তর সাময়িক। অস্ত্রোপচারের পর ফের ক্ষমতায় ফিরবেন তিনি। নিউইয়র্ক পোস্ট আরও লিখেছে, ডাক্তাররা পুতিনকে জানিয়ে দিয়েছেন, তার অস্ত্রোপচার বাধ্যতামূলক হয়ে গেছে। অস্ত্রোপচার ও তা থেকে সেরে উঠতে পুতিনের ‘স্বল্প সময়’ই লাগতে পারে।

সাম্প্রতিক সময়ে পুতিনের অনুমিত অসুস্থতা ও স্বভাববহির্ভূত স্থিরতার একটি চিত্রের কথা উল্লেখ করে নিউইয়র্ক পোস্টের রিপোর্টে বলা হয়েছে, রাশিয়ান প্রেসিডেন্ট ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলে গুজব ছড়িয়েছে। এ ছাড়াও তিনি পারকিনসন্সসহ কয়েকটি মারাত্মক অসুস্থতায় ভুগছেন বলেও উল্লেখ করা হয় সেখানে।

আরও পড়ুন

×