ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

২৪০০ মন্দিরের মধ্যে লাউডস্পিকার ব্যবহারে অনুমতি পেয়েছে মাত্র ২৪টি

২৪০০ মন্দিরের মধ্যে লাউডস্পিকার ব্যবহারে অনুমতি পেয়েছে মাত্র ২৪টি

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ১০:২২ | আপডেট: ০৫ মে ২০২২ | ১০:২৫

মুম্বাই পুলিশের কাছে যে পরিসংখ্যান রয়েছে, তাতে মহানগরের মাত্র এক শতাংশ মন্দির তাদের প্রাঙ্গনে লাউডস্পিকার ব্যবহারের অনুমতি পেয়েছে।

আরও পড়ুন: মসজিদে আজান হলো ঠিকই তবে শোনা গেল না মাইকে

পুলিশের একজন কর্মকর্তা বলেন, তবে গির্জা, গুরুদ্বার, বুদ্ধ বিহার এবং উপাসনালয়গুলোর মতো অন্যান্য পবিত্র স্থানগুলোর লাউডস্পিকার ব্যবহারের পরিসংখ্যান এখনো সংগ্রহ করা হচ্ছে। এই উপাসনালয়গুলোর ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে লাউডস্পিকার স্থাপনের জন্য অনুমতি নিতে বলা হবে।

তিনি বলেন, ভারতের বাণিজ্যিক রাজধানীতে কমিউনিটি নেতা, ট্রাস্টি এবং ধর্মীয় ও আধ্যাত্মিক স্থানগুলোর প্রতিনিধিদের উপস্থিতিতে লাউডস্পিকার ব্যবহারের অনুমতি সম্পর্কিত পরিসংখ্যান নিয়ে আলোচনা করা হয়েছে।

আরও পড়ুন: ৪ বছরের সন্তানের সামনে তরুণীকে ধর্ষণ করল ১৪ বছরের কিশোর

বুধবার সন্ধ্যায় মুম্বাই পুলিশ কমিশনারের কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছিল। পুলিশ কমিশনার সঞ্জয় পান্ডে এবং যুগ্ম পুলিশ কমিশনার (আইন শৃঙ্খলা) বিশ্বাস নাংরে পাটিল অন্যান্যদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন।

লাউডস্পিকার নিয়ে মহারাষ্ট্রে বিতর্ক শুরু হওয়ার পর উপাসনালয়গুলোকে লাউডস্পিকার ব্যবহারের জন্য অনুমতি নিতে বলেছে পুলিশ। এছাড়া লাউডস্পিকার ব্যবহার করা নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশিকা মানতেও সবাইকে অনুরোধ জানায় তারা।

আরও পড়ুন: ধর্ষণের মামলা করতে থানায় গিয়ে ধর্ষণের শিকার হলেন কিশোরী!

আরও পড়ুন

×