ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ইসরায়েলে হামলার নিন্দা জানাল ফিলিস্তিন

ইসরায়েলে হামলার নিন্দা জানাল ফিলিস্তিন

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১৬:৩১ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

রাষ্ট্রীয় মালিকানাধীন ওয়াফা সংবাদ সংস্থার এক বিবৃতিতে আব্বাস জোর দিয়ে বলেন যে, ফিলিস্তিনি ও ইসরায়েলি বেসামরিকদের হত্যা শুধুমাত্র এমন সময়ে পরিস্থিতির আরও অবনতির দিকে নিয়ে যাবে যখন আমরা সবাই স্থিতিশীলতা অর্জন এবং উত্তেজনা রোধ করার চেষ্টা করছি।

আরও পড়ুন: ৩০ মিনিট আগুনে ছটফট করতে করতে মারা গেলেন জেসমিন-সাফা

বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট আব্বাস আমাদের ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলি বসতি স্থাপনকারী বা অন্যান্য পক্ষের আক্রমণ চালানোর জন্য এই নিন্দিত ঘটনাটি ব্যবহার করার বিরুদ্ধে সতর্ক করেছেন। আমাদের জনগণ এবং তাদের ইসলামিক ও খ্রিস্টান পবিত্র স্থানগুলোর বিরুদ্ধে ক্রমাগত হামলার নিন্দাও করেছেন।

ইসরায়েলের ইলাদে ছুরি দিয়ে হামলা চালানোর কয়েক ঘণ্টা পর আব্বাসের এই বিবৃতি প্রকাশ করা হয়। পুলিশ জানিয়েছে, ইসরায়েলিরা তথাকথিত ‘স্বাধীনতা দিবস’ উদযাপন করার সময় এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: নিরাপত্তা বলয় ভেঙে ইসরায়েলে ভয়াবহ হামলা, যুক্তরাষ্ট্রের নিন্দা

ইলাদ শহরটি রাজধানী তেল আবিবের কাছাকাছি অবস্থিত। এখানকার বেশিরভাগ বাসিন্দাই ইসরায়েলের আল্ট্রাঅর্থোডক্স ইহুদি সম্প্রদায়ের সদস্য, যারা হেরেডিম নামে পরিচিত।

এদিকে ইসরায়েলে হামলার ঘটনার পর এর ‘তীব্র’ নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির কর্তৃপক্ষের সঙ্গে যুক্তরাষ্ট্র যোগাযোগ রাখছে বলেও জানিয়েছে ওয়াশিংটন।

আরও পড়ুন: ইসরায়েলি প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন পুতিন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, নিরপরাধ পুরুষ ও নারীদের লক্ষ্য করে এটি একটি ভয়ঙ্কর হামলা ছিল। তিনি বলেন, আমরা নিহতদের প্রিয়জনদের সঙ্গে আছি এবং তাদের প্রতি সমবেদনা জানাই। পাশাপাশি আমরা আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

অন্যদিকে হামলাকে স্বাগত জানিয়েছে গাজার শাসক গোষ্ঠী হামাস। তারা বলছে, অধিকৃত জেরুজালেম এবং আল-আকসা মসজিদে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর অভিযানের কারণেই এই হামলা ঘটেছে। তবে এই হামলার দায় স্বীকার করেনি হামাস।

আরও পড়ুন: শেষ মুহূর্তে যুক্তরাষ্ট্রকে হতাশ করল তাইওয়ান

আরও পড়ুন

×