ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ট্রেনের ফিরতি টিকিটে হাহাকার, ৩ ঘণ্টায় শেষ ২১০০ টিকিট

ট্রেনের ফিরতি টিকিটে হাহাকার, ৩ ঘণ্টায় শেষ ২১০০ টিকিট

৩ ঘণ্টায় শেষ ২১শ’ টিকিট

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ০৭:৩২ | আপডেট: ০৪ মে ২০২২ | ০৭:৩৪

রাজশাহী স্টেশনের কাউন্টার থেকে সকাল ৮টা থেকে টিকিট দেয়া শুরু হয়েছে যা চলে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। আজ দেয়া হয়েছে আগামী ৭ ও ৮ মে’র ট্রেনের টিকিট। ২ দিনের টিকিট একদিনে দেওয়ার ফলে স্টেশনে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া লক্ষ্য যায়। 

আরও পড়ুন: গৃহহীনদের ঘর দিতে সাড়ে ৫ হাজার একর জমি উদ্ধার (ভিডিও)

পশ্চিমাঞ্চল রেল কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক অসীম কুমার তালুকদার জানান, পূর্বাঞ্চলে ঢাকা বিভাগে গত ৩ মে ঈদের দিন ট্রেন চলাচলসহ অন্যান্য কার্যক্রম চালু থাকলেও পশ্চিমাঞ্চলে তা বন্ধ ছিল, ফলে ফিরতি ৭ ও ৮ তারিখের টিকিট এক দিনেই অর্থাৎ ৪ মে দেয়া হয়েছে। 

রাজশাহী স্টেশন থেকে মোট ৪টি ঢাকাগামী ট্রেনের টিকিট রয়েছে নন এসি ১৬শ’ এবং এসি ৫৮৫টি। যেগুলোর বেশিরভাগই সকাল ৮টায় কাউন্টার খোলার ৩ ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গেছে। এতে টিকিট প্রত্যাশীদের মাঝে ক্ষোভ দেখা যায়। অনেক লাইনে টিকিটের জন্য হাতাহাতিও হয়। তবে মোট আসনের বিপরীতে কতটি টিকিট অনলাইনে বিক্রি করা হয়েছে তা অসীম কুমার জানাতে পারেননি। 

এদিকে সকালে রাজশাহী থেকে ঢাকাগামী যাত্রীরা অনলাইনে ট্রেনের টিকিট কিনতে চেষ্টা করেও সুফল পাননি। চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮ মে রোববার বনলতা ট্রেনে ঢাকা যেতে চান বেসরকারি কলেজ শিক্ষক মাসরুফ হোসেন। সকালে তিনি এ প্রতিবেদককে জানান, ঠিক সকাল ৮টা থেকে বারবার চেষ্টা করে তিনি সার্ভারে প্রবেশ করতে পারলেও টিকিট করতে পারেননি। অজ্ঞাত কারণে মাত্র ২০ মিনিটের মাথায় সকল টিকিট হাওয়া হয়ে যায়। তার মতো অনেকেই ৮ মে এর ঢাকা যাওয়ার টিকিট অনলাইনে কিনতে হিমশিম খেয়েছেন। বেশিরভাগই টিকিট পাননি। 

মাসরুফ হোসেন বলছেন, সহজ ভাবে টিকিট করতে অনলাইন সেবা চালু করা হলেও এখন সেটি গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বাধ্য হয়ে তিনি এখন টিকিট কালোবাজারি সিন্ডিকেটের দ্বারস্থ হতে চান। তবে সেখানেও টিকিটের হাহাকার। 

রাজশাহী থেকে ঈদের ফিরতি ট্রেনে যাত্রী চাপ থাকায় আপাতত ট্রেনের সকল বন্ধ বাতিল রাখা হয়েছে। শুক্রবার বন্ধ থাকা বনলতা ট্রেনও চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া সিল্কসিটি, পদ্মা, ধূমকেতু এক্সপ্রেস ট্রেনগুলো আগামী এক সপ্তাহ বন্ধ ছাড়াই নিয়মিত ঢাকা-রাজশাহী রুটে চলাচল করবে বলেও জানিয়েছে রেল কর্তৃপক্ষ। 

আরও পড়ুন

×