ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

তারেক রহমানের নির্দেশেই আহসানউল্লাহ মাস্টার হত্যাকাণ্ড: নৌপ্রতিমন্ত্রী

তারেক রহমানের নির্দেশেই আহসানউল্লাহ মাস্টার হত্যাকাণ্ড: নৌপ্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

রাজনীতি ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২২ | ১১:১৫ | আপডেট: ০৭ মে ২০২২ | ১২:২৬

আজ শনিবার (৭ মে) গাজীপুরের হায়দারাবাদে শহীদ আহসানউল্লাহ মাস্টারের ১৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গাজীপুরবাসীসহ বাংলার মানুষ এ হত্যাকাণ্ড মেনে নিতে পারেনি। সাধারণ জনগণ সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল।

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল ছিল অন্ধকারের যুগ। সেসময় একদিকে যেমনভাবে শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই সৃষ্টি করা হয়েছিল, তেমনিভাবে অন্যদিকে জনপ্রিয় রাজনীতিবীদ ও সংসদ সদস্যদের হত্যা করা হয়েছিল।

নৌপ্রতিমন্ত্রী বলেন,  গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। তিনি বেঁচে আছেন। কিন্তু আইভি রহমানসহ ২৪টি তাজা প্রাণ সেদিন ঝরে পড়েছিল।

আরও পড়ুন: বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে গবেষণার আহ্বান শিক্ষামন্ত্রীর

তিনি আরো বলেন, আহসানউল্লাহ মাস্টারের স্বপ্ন ছিল শ্রমিক সমাজের অধিকার প্রতিষ্ঠিত করা। আজ বাংলার মাটিতে সে অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের মর্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা।

সম্পর্কিত

আরও পড়ুন

×