ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

চাঁদা না দিলেও কোপায়, অভিযোগ করলেও কোপায়

চাঁদা না দিলেও কোপায়, অভিযোগ করলেও কোপায়

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩ | ১১:১৯ | আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ | ১০:০০

রাজধানীর মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ ফাহিম আহম্মেদ প্রকাশ চাপাতি ফাহিমকে গ্রেফতার করেছে পুলিশ। সে সবসময় চাপাতি নিয়ে ঘোরে। কেউ চাঁদা না দিলেই তাকে কোপায় ফাহিম। এমনকি কেউ অভিযোগ করলেও কোপায়। এ কারণে তাকে চাপাতি ফাহিম বলা হয়।

শুক্রবার রাতে মিরপুরের শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় ফাহিম পুলিশকে ছুরিকাঘাত করে। তার কাছ থেকে একটি চাপাতি ও একটি রিভালবার উদ্ধার করা হয়েছে।

শনিবার এসব তথ্য জানান মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন।

তিনি বলেন, গ্রেফতার ফাহিম মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ। সে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা নেয়। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালেই তাকে চাপাতি দিয়ে কোপায়। আবার তার বিরুদ্ধে অভিযোগ করলেও কোপায়। চাঁদাবাজি করার সময় হাতে চাপাতি নিয়ে ঘোরে বলে তাকে চাপাতি ফাহিম নামেই ডাকে সবাই। মাস দুয়েক আগেও চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হয় সে। কারাগার থেকে ১০ দিন আগে ছাড়া পেয়ে আবারও চাঁদাবাজি শুরু করে।

ওসি আরো বলেন, কয়েকদিন ধরেই শেওড়াপাড়া ডিসেন্ড সুইট অ্যান্ড ফুড নামে একটি দোকান থেকে চাঁদা দাবি করে। কিন্তু প্রতিবারই দোকান থেকে চাঁদা দিতে অস্বীকৃতি জানান হয়। শুক্রবার সকালে আবারও ঐ দোকানে যায় ফাহিম। এবারও চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে দোকান থেকে ২৫০০ টাকা নিয়ে চলে যায়। সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে তার বাসা থেকে একটি রিভালবার ও চাপাতি উদ্ধার করা হয়।

মোহাম্মদ মহসিন বলেন, ফাহিমকে গ্রেফতারে গেলে সে দুই পুলিশকে ছুরিকাঘাত করে পালানোর চেষ্টা করে। ছুরিকাহত পুলিশ সদস্য এসআই সোহেল রানাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত তানভীরকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্রেফতার তানভীরের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে।

আরও পড়ুন

×