ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

গ্রানাডা সঙ্গে বার্সার হোঁচট

গ্রানাডা সঙ্গে বার্সার হোঁচট

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩ | ০৭:৩০ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ | ০৭:১০

চলতি মৌসুমটা দারুণ শুরু করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। দলটির সঙ্গে লা লিগায় শীর্ষস্থানের জন্য লড়াই করছে আরেক স্প্যানিশ জয়ান্ট বার্সেলোনা। তবে এবার অপেক্ষাকৃত দূর্বল দলের কাছে সঙ্গে পয়েন্ট হারিয়ে লড়াইয়ে একটু পিছিয়ে পড়ল কাতাল ক্লাবটি। রোববার রাতে গ্রানাডার বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে জাভির দল।

গ্রানাডার বিপক্ষে খেলার শুরুর ১৭ সেকেন্ডেই গোল খেয়ে বসে বার্সেলোনা। গ্রানাডাকে লিড এনে দেন ব্রায়ান জারাগোজা (১-০)। খেলার  ২৯ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন  জারাগোজাই। তাতেই স্কোরলাইন দাঁড়ায় (২-০)। 

পিছিয়ে পড়ে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করে বার্সা। প্রথমার্ধের ইনজুরি সময়ে গিয়ে বার্সেলোনার হয়ে ব্যবধান কমান লামিন ইয়ামাল। আর এই গোল করে লা লিগায় একটি রেকর্ড গড়েন স্প্যানিশ এই টিনেজার। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ডটা এখন ইয়ামালের। গ্রানাডার বিপক্ষে গোল করার দিন তার বয়স ছিল ১৬ বছর ৮৭ দিন।

এরপর দ্বিতীয় হাফে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালায় বার্সেলোনা। তবে কোনভাবেই গোলের দেখা পাচ্ছিল না তারা। তবে ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে দলকে হারের মুখ থেকে বাঁচান সার্জি রবার্তো। তার গোলে ২-২ সমতায় শেষ হয় ম্যাচটি।

এর আগে মায়োর্কার বিপক্ষে ড্র করে পয়েন্ট খুইয়েছিল বার্সেলোনা। এ ড্রয়ের ফলে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রিয়ালের চেয়ে আরো পিছিয়ে গেল কাতাল ক্লাবটি। ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে বার্সেলোনা। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে জিরোনা। 

আরও পড়ুন

×