ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

দুর্ভাগ্য জয়ের, ফিরলেন জাকিরও

দুর্ভাগ্য জয়ের, ফিরলেন জাকিরও

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ০৭:৪৭ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ | ০৯:২৫

সিলেট টেস্টে বাংলাদেশের ৩১০ রান তাড়া করে ৭ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে দুই ওপেনার মাহমুদুল জয় ও জাকির হাসান আউট হয়েছেন। এর মধ্যে জাকিরের স্ট্রেইট ড্রাইভে নন স্ট্রাইক প্রান্তে রান আউট হয়েছেন জয়। 

বাংলাদেশ ২৬ ওভারে ২ উইকেট ৮৯ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা নাজমুল শান্ত ৩৭ রান করেছেন। মুমিনুল হক ২৭ রানে খেলছেন। এর আগে জয় ৪৬ বল খেলে ৮ রান করে ফিরেছেন। জাকির করেছেন ১৭ রান। 

প্রথম ইনিংসে দলকে তিনশ’ ছাড়ানো সংগ্রহ এনে দিতে ৮৬ রানের ইনিংস খেলেন মাহমুদুল হাসান জয়। এছাড়া শান্ত ও মুমিনুল ৩৭ করে রান যোগ করেন। শাহাদাত হোসেন ২৪, মেহেদী মিরাজ ২০ ও নুরুল হাসান খেলেন ২৯ রানের ইনিংস। 

নিউজিল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ১০৪ রানের ইনিংস খেলেছেন কেন উইলিয়ামসন। মিডল অর্ডারে ড্যারেল মিশেল ৪১ ও গ্লেন ফিলিপস ৪২ রানের ইনিংস খেলেন। এছাড়া কাইল জেমিনসনের ব্যাট থেকে ২৩ ও টিম সাউদির ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস। 


প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের অনিয়মিত অফ স্পিনার ফিলিপস ৪ উইকেট তুলে নেন। দুটি করে উইকেট নেন জেমিনসন ও আজাজ প্যাটেল। বাংলাদেশ দলের হয়ে স্পিনার তাইজুল ইসলাম ৪ উইকেট নিয়েছেন। গোল্ডেন হ্যান্ড বনে গেছেন মুমিনুল হক। মাত্র ৩.৫ ওভার বোলিং করে ৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন

×