ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

মাহমুদউল্লাহকে নিয়ে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে আছেন যারা

মাহমুদউল্লাহকে নিয়ে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে আছেন যারা

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩ | ০৫:৪৩ | আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ | ০৬:৫৫

আজ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে বাংলাদেশের। এমন ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। শনিবার (৭ অক্টোবর) হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, ধর্মশালায় ম্যাচটি শুরু সকাল ১১টায়। সরাসরি দেখাবে গাজী টিভি, টি স্পোর্টস ও স্টার স্পোর্টস ২। 

টসে জয়ী হয়ে টাইগার অধিনায়ক সাকিব বলেন, বিশ্বমঞ্চে পঞ্চমবারের মতো দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। আমরা দারুণ পারফর্ম করা একটি দল পেয়েছি। সবার সমন্বয়ে শুরুটাও ভালো করা গুরুত্বপূর্ণ।

বিশ্বকাপে বাংলাদেশ-আফগানিস্তানের আগের দুই দেখায় দুটিতেই জিতেছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ-আফগানিস্তান মুখোমুখি হয়েছে মোট ১৫ বার। এর মধ্যে ৯টিতে জিতেছে বাংলাদেশ, ৬টিতে জয় আফগানদের।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হাসান শান্ত, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমাতউল্লাহ শাহিদি, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, আজতাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নাভেন উল হক ও ফজল হক ফারুকি।

আরও পড়ুন

×