ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসে অবরোধ প্রত্যাহার করলো বিক্ষোভকারীরা

শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসে অবরোধ প্রত্যাহার করলো বিক্ষোভকারীরা

ss

সমকাল ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২২ | ০৭:৪১ | আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ | ০৯:২০

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর আশ্বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দিনের মতো ডাকা ছাত্রলীগের একাংশের অবরোধ প্রত্যাহার করে নিয়েছে বিক্ষোভকারীরা। সকাল থেকেই প্রধান ফটক অবরোধ করে তারা বিক্ষোভে নামেন।

 

বিষয়টি নিশ্চিত করে বিক্ষোভকারী ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. দেলোয়ার হোসেন বলেন, আমাদের নেতা যেহেতু এ বিষয়ে অবগত সেহেতু আমাদের চাওয়ার আর কিছু নাই। তিনি যেটা ভালো মনে করেন সেটাই আমরা মেনে নিব। পরবর্তীতে ঘোষিত কমিটিতে যদি আমরা নাও থাকি তাহলে আমরা আর আন্দোলন করব না। এ বিষয়ে তিনি আর বিস্তারিত কিছু বলেননি। 

এদিকে সকাল থেকে আন্দোলন শুরু হলে, বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুল থেকে কোনো বাস শহরের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। পাশাপাশি শাটল ট্রেনও বন্ধ ছিল। 

উল্লেখ্য, সোমবার (২ আগস্ট)  রাত সাড়ে ১২টায় ৩৭৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে কমিটি ঘোষণার আগেই শাখা ছাত্রলীগের ‘চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার’ (সিএফসি) গ্রুপের একাংশ গেটে তালা লাগিয়ে বিক্ষোভ করতে থাকে। গত রবিবার (৩১ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে সিএফসির একাংশের কর্মীরা তালা খুলে নিলে আরেক উপ-পক্ষ ‘বিজয়’ গ্রুপের অনুসারীরা আজ রাত ১টার দিকে আবার মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়।

আরও পড়ুন

×