ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সেই টিটিইকে তলব, তদন্ত কমিটি গঠন

সেই টিটিইকে তলব, তদন্ত কমিটি গঠন

সংগৃহীত ছবি

জাতীয় ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২২ | ০৭:৩৫ | আপডেট: ০৭ মে ২০২২ | ০৭:৩৯

একইসঙ্গে ঘটনা তদন্তে পাকশীর সরকারি পরিবহন কর্মকর্তাকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী জংশন থেকে বিনা টিকিটে এসি কেবিনে ওঠেন তিন যাত্রী। এ নিয়ে টিটিই শফিকুলের সঙ্গে তাদের তর্ক-বিতর্ক হয়। 

এসময় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয় দেন ওই যাত্রীরা। এরপর এসি টিকিটের পরিবর্তে এক হাজার ৫০ টাকা নিয়ে তাদের সুলভ শ্রেণির নন-এসি কোচে সাধারণ আসনের তিনটি টিকিট দেন শফিকুল। এতে জরিমানাও ছিল।  

পরে ঢাকায় ফিরে টিটিইর বিরুদ্ধে অসদাচারণের অভিযোগ করেন তারা। এরপরই শফিকুলকে বরখাস্ত করা হয়। বৃহস্পতিবার (৫ মে) মধ্যরাতে পাবনার ঈশ্বরদীতে এ ঘটনা ঘটে।

ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে শুক্রবার (৬ মে) থেকে এ বরখাস্ত আদেশ কার্যকর হয়।

আরও পড়ুন: বরখাস্তকৃত টিটিই শফিককে ‘মানসিক রোগী’ বললেন পাকশীর ডিসিও

শফিকুল রেলওয়ে জংশন স্টেশন ঈশ্বরদী টিটিই হেডকোয়ার্টারে কর্মরত। বরখাস্ত করার সময় তিনি আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে কর্তব্যরত ছিলেন। ট্রেনে ডিউটিরত অবস্থায়ই বরখাস্তের ঘটনাটি মুঠোফোনে জানতে পারেন।

বিশ্বস্ত সূত্র জানায়, টিটিই শফিকুল অতীতেও অন্যান্য যাত্রীদের সঙ্গে বাজে আচরণ করেন। এজন্য গত ৩ মাস আগে তাকে পাকশী দপ্তরে বুক অফ করা হয়। এরপর তিনি যাত্রীদের সঙ্গে এমন আচরণ করবেন না বলে প্রতিশ্রুতি দেয়ার পর তাকে কর্মস্থলে ফেরত পাঠানো হয়।

সম্পর্কিত

আরও পড়ুন

×