ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

শুভেন্দুকে নিয়ে সৌরভের বাড়ি যাচ্ছেন অমিত শাহ, বাড়ছে রহস্য

শুভেন্দুকে নিয়ে সৌরভের বাড়ি যাচ্ছেন অমিত শাহ, বাড়ছে রহস্য

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ১২:৩০ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

জানা গেছে, সব ঠিক থাকলে শুক্রবার রাতে ভারতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলির বাসায় নৈশভোজ করবেন অমিত শাহ। সঙ্গে থাকার কথা রয়েছে রাজ্যের বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্যসভার বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তের। খবর আনন্দবাজারের।

আরও পড়ুন: ওড়ার ৪০ মিনিট পর জানা গেল ট্রেনিং শেষ হয়নি পাইলটের, অতঃপর...

বিজেপি সূত্রগুলো জানিয়েছে, আগে থেকেই নাকি বিষয়টি ঠিক করা ছিল। তবে দলের অধিকাংশের কাছে বিষয়টি এখনো জানানো হয়নি। শুধু রাজ্য স্তরের কিছু শীর্ষনেতা ওই সফরের কথা জানেন।

তবে তারাও প্রকাশ্যে ওই সফর নিয়ে কিছু বলতে চাইছেন না। এখন দেখার বিষয় সৌরভের বাড়িতে অমিতের নৈশভোজ নিয়ে রাজ্যের শাসক তৃণমূল বা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পক্ষ থেকে কী প্রতিক্রিয়া আসে।

আরও পড়ুন: ২৪০০ মন্দিরের মধ্যে লাউডস্পিকার ব্যবহারে অনুমতি পেয়েছে মাত্র ২৪টি

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সৌরভের বেহালার বাড়িতে যাওয়ার কথা রয়েছে অমিত, শুভেন্দু এবং স্বপনের। ঘটনাচক্রে ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রণালয়ের এক অনুষ্ঠান রয়েছে। তাতে নৃত্য পরিবেশন করবেন সৌরভের পত্নী ডোনা গাঙ্গুলি।

এমনিতে মমতার সঙ্গে সৌরভের সম্পর্ক খুবই ভালো। কিছুদিন আগেও সৌরভ নবান্নে গিয়ে মমতার সঙ্গে দেখা করেছেন। বিজেপি সূত্রের দাবি, সৌরভের বাড়িতে অমিতের সফর ‘রাজনৈতিক’ নয়। তারা বলছে, এটি নেহাতই ‘সৌজন্য সফর’।

আরও পড়ুন: ইসরায়েলি প্রধানমন্ত্রীকে ফোন করে রাশিয়ার ওপর ক্ষোভ ঝাড়লেন জেলেনস্কি

অমিত শাহের ছেলে জয় শাহ ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভের ডেপুটি। সেই সূত্রে আগে আহমেদাবাদে অমিতের বাসভবনে সৌরভকে একাধিক বার আমন্ত্রণ জানানো হয়েছে। সৌরভ তা রক্ষাও করেছেন। ফলে সহকর্মীর বাবা বাড়িতে আসতে চাইলে বোর্ড সভাপতি সৌরভের পক্ষে সৌজন্যবশতই তা এড়িয়ে যাওয়া সম্ভব নয়।

এদিকে বিজেপি ‘রাজনৈতিক’ সফর না বললেও রাজনীতি কিন্তু চলে আসছে। কেননা ২০২১ সালের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে সৌরভকে ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল বিজেপি। কিন্তু তাতে সাড়া দেননি সৌরভ। তবে বিজেপির সঙ্গে তার সম্পর্কের কোনো অবনতি হয়নি। সবমিলিয়ে বাড়ছে রহস্য।

আরও পড়ুন: মাইকের তার কাটল ইসরায়েলি বাহিনী, আল-আকসায় শোনা গেল না আজান

আরও পড়ুন

×