ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

জাফলংয়ে পর্যটকদের লাঠিপেটা করলেন স্বেচ্ছাসেবকরা

জাফলংয়ে পর্যটকদের লাঠিপেটা করলেন স্বেচ্ছাসেবকরা

সংগৃহীত ছবি

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ১০:৪৮ | আপডেট: ০৫ মে ২০২২ | ১৫:১৩

বৃহস্পতিবার (৫ মে) দুপুর ২টার দিকে উপজেলা প্রশাসন নিয়োজিত স্বেচ্ছাসেবীরা নির্বিচারে লাঠি দিয়ে নারী ও শিশুদের মারধর করে। এতে শিশু, নারী ও পুরুষসহ অন্তত ৬ পর্যটক আহত হয়েছেন। এ সময় ঈদের ছুটিতে পর্যটকে ঠাসা জাফংল কিছুক্ষণের জন্য আতঙ্কের এলাকায় পরিণত হয়।

লাঠিপেটার ঘটনাটি তাৎক্ষণিকভাবে সোশ্যাল মিডিয়ায় লাইভ করেন কয়েকজন। যা মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

পুলিশ বলছে, ফি আদায়ের নামে উপজেলা প্রশাসনের অব্যবস্থাপনার কারণে এমন ঘটনা ঘটছে। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন।

✪ আরও পড়ুন: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার বাড়িতে সন্ত্রাসী হামলা

গত বছর থেকে জাফলংয়ে প্রবেশের জন্য ১০ টাকা করে ফি নির্ধারণ করে দেয় উপজেলা প্রশাসন। এই ফি আদায়ের জন্য নিয়োগ দেয়া হয় স্বেচ্ছাসেবী। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সিলেট থেকে একটি পরিবার জাফলংয়ে বেড়াতে যান। টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের সঙ্গে কাউন্টারের লোকদের বাকবিতণ্ডা হয়। এর জের ধরে লাঠি নিয়ে শিশু, নারী ও পুরুষ পর্যটকদের উপর হামলা চালায় টোল কাউন্টারের স্বেচ্ছাসেবীরা। পরে স্থানীয় ও অন্যান্য পর্যটকরা এগিয়ে এসে হামলাকারীদের সরিয়ে দিয়ে পর্যটকদের উদ্ধার করেন।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, এটি একটি দুঃখজনক ঘটনা। ঘটনার সুষ্ঠু তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

আরও পড়ুন

×