ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

দক্ষিণ আফ্রিকায় স্ত্রী-সন্তানকে নিয়ে জীবন শঙ্কায় দিন কাটছে সফিকুলের

দক্ষিণ আফ্রিকায় স্ত্রী-সন্তানকে নিয়ে জীবন শঙ্কায় দিন কাটছে সফিকুলের

সংগৃহীত ছবি

সমকাল ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ০৯:০৮ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১২:৩৫

আরও পড়ুন: প্রীতির পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান 

 

সংবাদ সম্মেলনে শফিকুল ইসলাম গত কয়েক মাস আগে ঘটে যাওয়া বাংলাদেশি অপহরণের ঘটনায় এক প্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে হয়রানি ও অপপ্রচারের অভিযোগ করেন। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দূতাবাস ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটির দ্বারে দ্বারে ঘুরেও কোনো সমাধান পাচ্ছেন না বলেও জানান শফিকুল।

শফিকুল ইসলাম বলেন, গত ডিসেম্বরে নবীর হোসেন নামে এক বাংলাদেশি অপহরণের স্বীকার হলে স্থানীয় ব্যবসায়ী হিসেবে আমি নিজের জীবনের রিস্ক নিয়ে বড় অংকের টাকার বিনিময়ে মুক্তির ব্যবস্থা করি। দুঃখজনক হলেও সত্য,নবি মুক্ত হবার পর আমাকেই উপবাদ দিয়ে নানা ভাবে হয়রানি করে যাচ্ছে।

আমাকেই অপহরণকারী বলে নবীর হোসেনের ভগ্নিপতি নুরুল আমিন ও ভাগ্নেরা প্রতিনিয়ত হুমকি দিয়ে আমাকে জিম্মি করে রাখছে। তাদের হুমকির কারণে ঘরবন্ধি হয়ে স্ত্রী,সন্তান নিয়ে স্বাভাবিক জীবন যাপন করতে পারছিনা। 
সন্তানকে গত চার মাস যাবত স্কুলে দিতেও পারছিনা। 

শফিকুল এবং তার স্ত্রী তাদের নিরাপত্তা এবং অপপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য দূতাবাস এবং কমিউনিটির সহযোগিতা চান। তারা মুক্তভাবে স্বাভাবিক জীবন যাপন করতে চান। সন্তানদের স্কুলে নিয়ে যেতে চান। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মথ্যে উপস্থিত ছিলেন, মুক্তবাংলা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শফিকুল ইসলাম, কমিউনিটি নেতা কাজল মিয়া, আব্দুল মজিদ প্রান্তিক সহ অনেকে।

আরও পড়ুন

×