ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ১০ রোহিঙ্গা আটক

ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ১০ রোহিঙ্গা আটক

ছবি সংগৃহীত

সারাদেশ ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ০৭:৪১ | আপডেট: ০৪ মে ২০২২ | ০৭:৪৫

আজ বুধবার (৪ মে) ভোররাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ১৬ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

আটক ব্যক্তিরা হলেন টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লকের বাসিন্দা ফজল হকের ছেলে আকতার হোসেন (২০), জাহিদের হোসেনের ছেলে মোহাম্মদ হাসান (১৮), আব্দুল হামিদের ছেলে মোহাম্মদ নূর (২০), আব্দুস সালামের ছেলে সাইফুর রহমান (১৮), মৃত আবু জাফরের ছেলে নুরুল আমীন (২৪), মিয়া হোসেনের ছেলে মোহাম্মদ শাহীন (১৯), মো. শমসের আলমের ছেলে মোহাম্মদ ইলিয়াছ (৩০), নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ রফিক (১৮), কামাল হোসেনের ছেলে খাইরুল আমীন (১৯) এবং মৃত শহর আলীর ছেলে মোহাম্মদ ইলিয়াছ (২২)।

পুলিশ সুপার তারিকুল বলেন, আজ ভোররাতে টেকনাফের নয়াপাড় নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকে কিছু সশস্ত্র লোকজন ডাকাতির প্রস্তুতি নিয়ে অবস্থান করছে। এই খবর পেয়ে এপিবিএনের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে ১০/১৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। এসময় ধাওয়া দিয়ে ১০ জনকে আটক করা সম্ভব হয়। পরে আটক ব্যক্তিদের হেফাজত থেকে দেশে তৈরি একটি বন্দুক পাওয়া যায়।

আরও পড়ুন: রাজধানীর যেসব এলাকায় আজ ও কাল গ্যাসের চাপ কম থাকবে

এপিবিএনের এই কর্মকর্তা বলেন, আটক ব্যক্তিদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে ডাকাতি, অপহরণ ও হত্যাসহ নানা অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে। রোহিঙ্গা ক্যাম্পকেন্দ্রিক সক্রিয় সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য তারা।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান পুলিশ সুপার তারিকুল ইসলাম। 

সম্পর্কিত

আরও পড়ুন

×