ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীদের নৈতিকতার শিক্ষায় গড়ে তুলতে হবে: হুইপ রহিম 

শিক্ষার্থীদের নৈতিকতার শিক্ষায় গড়ে তুলতে হবে: হুইপ রহিম 

ছবি সংগৃহীত

সারাদেশ ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ০৯:২৪ | আপডেট: ০৫ মে ২০২২ | ১০:২৫

আজ বৃহস্পতিবার (৫ মে) দুপুরে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমিতে হলি ল্যান্ড কলেজ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বিশ্বের কাতারে বাংলাদেশকে নিয়ে যেতে চান। দেশ আজ এগিয়ে গেছে। ডিজিটাল বাংলাদেশের কারণে দেশের মানুষের অবস্থা বদলে গেছে। গ্রামের তৃণমূল মানুষের অবস্থার সার্বিক উন্নতি হয়েছে। অবকাঠামোর উন্নয়ন হয়েছে। এসব সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। তাদের আধুনিক যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছাত্রছাত্রীদের জ্ঞান-বিজ্ঞান, নীতি-নৈতিকতার শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে।

হুইপ বলেন, সেই অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক্ষেপ নিয়েছেন। বিশ্ব এখন হাতের মুঠোয়। প্রতিটি শিক্ষার্থীর হাতে হাতে মোবাইল ফোন। করোনার সময়ে এই ফোনের মাধ্যমেই পাঠদান হয়েছে। ফলে সবকিছু বন্ধ থাকলেও শিক্ষাদান বন্ধ ছিল না। 

হলি ল্যান্ড কলেজের সাবেক শিক্ষার্থী মুহাইমিনুর রহমানের সভাপতিত্বে এবং জামিউর রহমান দুর্জয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজের সাবেক অধ্যক্ষ আনোয়ার হোসেন, সহ-সভাপতি সৈয়দ সায়েম আহমেদ মিঠু, পরিচালক (শিক্ষা) সালাউদ্দীন খোকন প্রমুখ। 

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সহযোগিতায় ছিলেন সাবেক শিক্ষার্থী আল রাশিদ তৌমির, মুবতাসিম ফুয়াদ অন্তু, সিফাত জাহান অন্তুসহ অন্যান্য শিক্ষার্থীরা।

সম্পর্কিত

আরও পড়ুন

×