ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

টুইটার ব্যবহার করতে হলে কাদের টাকা দিতে হবে জানালেন ইলন মাস্ক

টুইটার ব্যবহার করতে হলে কাদের টাকা দিতে হবে জানালেন ইলন মাস্ক

ইলন মাস্ক। ছবি - সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ০৭:২৯ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ০৯:৪৯

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এখন থেকে টুইটার ব্যবহার করার জন্য টাকা খরচ করতে হবে। তবে ইলন মাস্ক স্পষ্ট করেছেন, এটি সব সময় সাধারণ ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে থাকবে।

বুধবার এক টুইট বার্তায় ইলন মাস্ক লেখেন, ‘টুইটার সব সময় ক্যাজুয়াল ইউজারদের জন্য বিনামূল্যেই থাকবে। কিন্তু বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের জন্য সামান্য খরচ দিতে হতে পারে।’

এর আগে ইলন মাস্কও মঙ্গলবার নিউইয়র্কে মেট গালায় অংশ নিয়েছিলেন। সে সময় তিনি বলেছিলেন যে আমি চাই আমেরিকার একটি বড় অংশ টুইটারে থাকুক এবং আলোচনায় যুক্ত থাকুন।

টুইটারের রিপোর্ট অনুযায়ী, আমেরিকায় প্রায় ৪ কোটি দৈনিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে। ইলন মাস্ক চান, আমেরিকায় আরও বেশি ব্যবহারকারী টুইটার ব্যবহার করুক।

ইলন মাস্ক ৪৪ বিলিয়ন নগদ ডলার পরিশোধ করে টুইটারের মালিকানা পেয়েছেন। বিভিন্ন রিপোর্টে দাবি করা হচ্ছে, ইলন মাস্ক এখন কোম্পানিতে অনেক বড় পরিবর্তনের মেজাজে রয়েছেন। সিইও পরাগ আগরওয়াল এবং পলিসি হেড বিজয়া গাড্ডেকে কোম্পানি থেকে সরিয়ে দেয়া হতে পারে।

টুইটার কেনার ঘোষণা দেয়ার পর ইলন মাস্ক বলেছিলেন, যেকোনো গণতন্ত্রের জন্য বাকস্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ। টুইটার হলো একটি ডিজিটাল টাউন স্কোয়ার, যেখানে মানবতার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করা হয়।

আরও পড়ুন

×