ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে দলে নিতে চায় ম্যানসিটি

বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে দলে নিতে চায় ম্যানসিটি

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২২ | ১২:২১ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

আরও পড়ুন: ‘সাকিব-তামিমদের জন্য বরাদ্ধ সুবিধা লুটেছে মোস্তাফিজ’

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান জানাচ্ছে, ম্যানচেস্টার সিটি পল পগবাকে ফ্রি এজেন্ট হিসেবে দলে টানতে চায়। আর পগবাও ম্যানচেস্টার ইউনাইটেডের নগর প্রতিদ্বন্দ্বীদের জার্সি গায়ে চড়াতে প্রস্তুত। পগবাকে চার বছরের চুক্তির প্রস্তাব দিতে পারে সিটি। ধারণা করা হচ্ছে ২০০৯ সালে কার্লোস তেভেজের ইউনাইটেড থেকে সিটিতে যাওয়ার পর এটি ম্যানচেস্টারের সবচেয়ে বিতর্কিত দলবদল হতে পারে।

আগামী গ্রীষ্মে দলের বর্ষীয়ান মিডফিল্ডার ফার্নান্দিনহোকে হারাচ্ছেন গার্দিওলা। প্রায় এক দশক ম্যানচেস্টার সিটিতে কাটিয়ে এই মৌসুম শেষে দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ৩৭ বছর বয়সী মিডফিল্ডার। ক্যারিয়ারের শেষ সময়টা নিজ দেশ ব্রাজিলে খেলতে চান ফার্নান্দিনহো। আর ফার্নান্দিনহোর অভাব পূরণ করতেই পগবাকে চান গার্দিওলা।

নিজেদের অ্যাকাডেমি প্রোডাক্ট পগবাকে ২০১৬ সালে জুভেন্টাস থেকে তখনকার বিশ্বরেকর্ড দলবদল ফি ৮৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে ভিড়িয়েছিল ম্যানইউ। তবে এই দলবদলকে এরপর অসংখ্যবার ‘ব্যর্থ’ ট্যাগ দিয়েছে ফুটবলবোদ্ধারা। গত ছয় বছর ওল্ড ট্রাফোর্ডে অফ ফর্ম, চোট সমস্যা, সমর্থকদের সঙ্গে মন-কষাকষিসহ নানা সমস্যায় জর্জরিত ছিলেন পগবা। এই সময়ে দলের হয়ে ২২৬ ম্যাচে মাঠে নেমে ৩৯ গোল করেছেন তিনি।

এক সময়ের বিশ্বরেকর্ড দলবদলের খেলোয়াড়কে ফ্রি এজেন্ট হিসেবে দলে টানার লোভ সামলাতে পারছে না ম্যানসিটি। ইউনাইটেডে সপ্তাহে ৩ কোটি টাকা আয় করা পগবার হাতেও খুব বেশি বিকল্প নেই। ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি তাকে চায় বলে গুঞ্জন শোনা গিয়েছিল, স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পূর্বে তাকে দলে টানার চেষ্টা করেছিল।

ম্যানইউর হয়ে খুব সম্ভবত শেষ ম্যাচ খেলা হয়ে গেছে পগবার। মাসের শুরুতে লিভারপুলের বিপক্ষে ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়েন তিনি। মৌসুমে ইউনাইটেডের আর দুই ম্যাচ বাকি আছে, তাই রেড ডেভিলদের হয়ে এই মৌসুমে আর হয়ত মাঠে ফিরতে পারবেন না তিনি।

পল পগবা ছাড়াও নরওয়েজিয়ান তারকা আর্লিং হাল্যান্ডকে দলে ভেড়াতে কাজ করছে ম্যানসিটি। ইউরোপিয়ান বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, শেষ পর্যন্ত সিটিজেনদের ডেরায় হতে যাচ্ছে হাল্যান্ডের নতুন গন্তব্য। তবে বিস্তারিত জানতে দল-বদলের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

সম্পর্কিত

আরও পড়ুন

×