ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

যেভাবে দেখবেন চ্যাম্পিয়ন্স লিগের লিভারপুল-রিয়াল মাদ্রিদ ফাইনাল

যেভাবে দেখবেন চ্যাম্পিয়ন্স লিগের লিভারপুল-রিয়াল মাদ্রিদ ফাইনাল

সংগৃহিত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১০:৪৫ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

আরও পড়ুন: সিটির বিপক্ষে রিয়ালের রূপকথার জয়ে যা বললেন মেসি

দুই মৌসুম আগের চ্যাম্পিয়ন লিভারপুল এই লড়াইয়ের ফাইনালে উঠেছে সেমিফাইনালে ভিয়ারিয়ালকে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে হারিয়ে। এরপর রিয়াল মাদ্রিদ প্রথম লেগে ৪-৩ গোলে হারলেও দ্বিতীয় লেগে ৩-১ গোলের অবিশ্বাস্য জয়ে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দুয়ারে এসে দাঁড়িয়েছে।

তাতে ২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আরও একটা মঞ্চায়ন দেখারও সুযোগ তৈরি হয়েছে। সেবারের ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল।

এবার নিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে মুখোমুখি হয়েছে এ দুই দল। ১৯৮১ সালে ইউরোপিয়ান কাপ থাকাকালীন সময় শিরোপাটি জিতেছিল লিভারপুল। চার বছর আগের ফাইনালে শেষ হাসি হেসেছিল রিয়াল।

আগামী ২৮ মে বাংলাদেশ সময় রাত ১টায় লিওনেল মেসিদের মাঠ প্যারিসের পার্ক দ্য প্রাস স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। যদিও চলতি মৌসুমের শুরুতে ফাইনালের ভেন্যু ঠিক করা হয়েছিল রাশিয়ার সেইন্ট পিটার্সবুর্গে। তবে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পরই উয়েফা ফাইনালের ভেন্যু সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়। 

এশিয়ানরা ফুটবলের প্রতি খুবই আসক্ত। উপমহাদেশে চ্যাম্পিয়ন্স লিগ সম্প্রচারের স্বত্ব সনি স্পোর্টস নেটওয়ার্কের। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও এর ব্যত্যয় ঘটছে না। ফলে বাংলাদেশ থেকে সনি টেন ২ চ্যানেলে দেখা যাবে এই মহারণ।

বাংলাদেশ থেকে অনলাইনে টফি অ্যাপ ব্যবহার করে দেখা যাবে এই মহারণ। ইংরেজিসহ আরও বিভিন্ন ভাষায় খেলা দেখা যাবে টোটালস্পোর্টেকে। ইংরেজি ধারাভাষ্যে ক্রিকএইচডিতেও দেখা যাবে খেলা। এছাড়াও আরবী ধারাভাষ্যে ইয়াল্লাশুট, কুরা লাইভেও খেলাটি দেখা যাবে।

সম্পর্কিত

আরও পড়ুন

×