ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

বাংলাবাজার ঘাটে কমতে শুরু করেছে যাত্রীর চাপ

বাংলাবাজার ঘাটে কমতে শুরু করেছে যাত্রীর চাপ

বাংলাবাজার ঘাট

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ: ০১ মে ২০২২ | ১২:১৮ | আপডেট: ০২ মে ২০২২ | ০৯:২০

শিমুলিয়া প্রান্ত থেকে লঞ্চে ধারণক্ষমতা অনুযায়ী গুণে যাত্রী তোলায় এবং দীর্ঘসময় পর পর ফেরি ঘাটে এসে ভিড়ার ফলে বাংলাবাজার ঘাটে যাত্রীদের আধিক্য কমে এসেছে। লঞ্চ, স্পিডবোট ও ফেরি থেকে নেমে গন্তব্যের গাড়িতে উঠে বাড়ি ফিরছেন যাত্রীরা। ফলে ঘাট এলাকায় যাত্রীদের জট তৈরি হচ্ছে না।

বাংলাবাজার ঘাট সূত্র জানা যায়, লঞ্চে ধারণক্ষমতার বেশি যাত্রী উঠতে দেয়া হচ্ছে না। বাংলাবাজার লঞ্চ ঘাটেও প্রশাসনের নজরদারি রয়েছে। ফলে শিমুলিয়া ঘাটে যাত্রীদের চাপ থাকলেও ধাপে ধাপে যাত্রীরা লঞ্চ ও স্পিডবোটে পার হয়ে বাংলাবাজার ঘাটে আসছেন।

এছাড়া ফেরির সংখ্যা কম থাকায় শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে দীর্ঘক্ষণ পর পর এসে ভিড়ছে ফেরি। যানবাহন আনলোড করে শিমুলিয়া গিয়ে আবার বাংলাবাজার ঘাটে আসতে দীর্ঘ সময় ব্যয় হচ্ছে। সেক্ষেত্রে ঘাটে যানবাহন আনলোড করার পর ফাঁকা থাকছে ঘাট।
 
যাত্রীরা জানায়, নৌযানে যাত্রীদের চাপ একটু কমেছে। অতিরিক্ত চাপ নেই। স্বাভাবিক ভাবে যাত্রীরা লঞ্চে পার হয়ে আসছেন। বাংলাবাজার ঘাটেও যানবাহনে চাপ নেই।

বাংলাবাজার টার্মিনালে থাকা বাসের একাধিক সুপারভাইজার জানান, লঞ্চ এবং স্পিডবোট স্বাভাবিক যাত্রী আসছে। একসাথে অনেকগুলো লঞ্চ বা বোট এসে ঘাটে ভিড়ছে না। যার ফলে একসঙ্গে যাত্রীদের চাপ তৈরি হচ্ছেনা। দুপুর থেকেই যাত্রীদের চাপ কমেছে। যাত্রীরা ঘাটে নামার পর বাসে উঠলেই বাস ছেড়ে যাচ্ছে। একারণেই ঘাটে যাত্রীদের জটলা তৈরি হচ্ছে না।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিরাজ হোসেন জানান, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঘাট এলাকায় পর্যাপ্ত পুলিশ রয়েছে। যাত্রীরা যাতে ঘাটে হয়রানির শিকার না হয়, সেদিকে বিশেষ নজরও রাখা হচ্ছে।

আরও পড়ুন: তীব্রগরমে পিকআপের নিচে আশ্রয়, অতঃপর

আরও পড়ুন

×