ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ঈদ কেনাকাটার শেষ দিন আজ, জমে উঠছে শপিংমল

ঈদ কেনাকাটার শেষ দিন আজ, জমে উঠছে শপিংমল

জমে উঠছে শপিংমলগুলো

বিজনেস 24 ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ১১:০২ | আপডেট: ০২ মে ২০২২ | ১১:৫০

শপিংমলে দিনের শুরুটা সাদামাটা হলেও বেলা গড়ার সঙ্গে সঙ্গে মুখর হয়ে ওঠে দোকানপাট। ঈদে বাড়ি ফেরার তাড়া সবার মাঝে। তাই এখনি কেনাকাটা সারতে ব্যস্ত সাধারণ মানুষ। শুধু নিজের জন্য নয়, এবার ঈদ আনন্দ ভাগ করে নিতে কেনাকাটার পরিসরও বাড়িয়েছেন তারা।

এদিকে এ বছর রেকর্ড সংখ্যক রাজধানীবাসী ঢাকা ছাড়ছেন। ফলে রমজান মাসের শেষ দিকে মার্কেটগুলোতে কমেছে ক্রেতা উপস্থিতি। মূলত যারা রাজধানীতে রয়ে গেছেন তারাই এখন ঢু মারছেন বিভিন্ন মার্কেটে। যানজট না থাকায় স্বচ্ছন্দে ঘুরছেন তারা। তাই ভালো বিক্রির মাঝেও খানিকটা শঙ্কা ভর করেছে ব্যবসায়ীদের মাঝে। তারপরও মাঝরাত পর্যন্ত খোলা থাকছে রাজধানীর বেশিরভাগ শপিংমল। চলছে বেচা-কেনা।

বাংলাদেশ দোকান মালিক সমিতি জানায়, ঈদ উপলক্ষে ৫০ হাজার কোটি টাকার বিক্রয় লক্ষ্যমাত্রা থাকলেও ইতোমধ্যে তা ছাড়িয়েছে দ্বিগুণের বেশি। দোকান মালিক সমিতি জানায়, এবার বিক্রির লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে দ্বিগুণের বেশি।

এদিকে ঢাকার নিউ মার্কেট সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহিন জানান, বেশ কয়েক দিন ধরে মার্কেটে উপচেপড়া ভিড় থাকলেও যে প্রত্যাশা ছিল শেষ পর্যন্ত ৬০ শতাংশ পূরণ হতে পারে।

এবার ঈদের ছুটির সঙ্গে যোগ হয়েছে মে দিবস বা আন্তর্জাতিক শ্রমিক দিবস। ফলে ইতোমধ্যে গত শুক্রবার থেকেই কার্যকর হচ্ছে সরকারি ছুটি।

আরও পড়ুন: ভিড় নেই, তারপরও মাঝরাত পর্যন্ত খোলা রাজধানীর শপিংমল

সম্পর্কিত

আরও পড়ুন

×