ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সালাম দিয়ে জাস্টিন ট্রুডো বললেন ‘ঈদ মোবারক’ (ভিডিও)

সালাম দিয়ে জাস্টিন ট্রুডো বললেন ‘ঈদ মোবারক’ (ভিডিও)

সংগৃহীত পুরোনো ছবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ১৩:২১ | আপডেট: ০২ মে ২০২২ | ১৩:৩০

এ উপলক্ষে দেয়া এক ভিডিওবার্তার শুরুতেই তিনি ‘আসসালামু আলাইকুম’ বলে সালাম দেয়ার পর তামাম দুনিয়ার মুসলিমদের উদ্দেশে বলেন ‘ঈদ মোবারক’।

সোমবার ফেসবুক ও টুইটারে নিজের ভেরিফায়েড পেজে দেয়া এক ভিডিওবার্তায় এই শুভেচ্ছা জানান কানাডীয় প্রধানমন্ত্রী। ঈদুল ফিতর উপলক্ষে দেয়া ট্রুডোর এই শুভেচ্ছা বিবৃতি আকারে দেশটির সরকারি ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

জাস্টিন ট্রুডো বরাবরই সমাজ, সামাজিকতা ও মানবতার পক্ষে অবস্থান নেয়ার জন্য প্রশংসিত হয়ে আসছেন। মুসলিমদের প্রতি তার মানবতাবোধ সবসময়ই উল্লেখ করার মতো।

ভিডিওতে তিনি বলেছেন, ‘মুসলিমদের প্রতি আমার উষ্ণতম শুভেচ্ছা যারা এক মাসের রোজা পালন শেষে ঈদুল ফিতর উদযাপন করছেন। আশা করছি, মাসব্যাপী ইবাদত ও রোজার পর এ সময়টিতে আপনারা ঈদের আনন্দ সবাইকে নিয়ে উপভোগ করতে সক্ষম হবেন।’

এর আগে গত ২ এপ্রিল পবিত্র রমজান মাস উপলক্ষে সারা বিশ্বের মুসলিমদের রমজানের শুভেচ্ছা জানিয়েছিলেন ট্রুডো। ফেসবুক ও টুইটারে দেয়া এক ভিডিওবার্তায় তখন তিনি বলেছিলেন, কানাডাসহ বিশ্বের অন্যান্য দেশে বসবাসরত মুসলমানদের পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। এটি ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের একটি।

তিনি আরো বলেন, মাসব্যাপী রোজা রাখা এবং ইবাদাতের মধ্য দিয়ে সময় পার করবেন মুসল্লিরা। এ মাসের প্রতিটি দিন শেষে পরিবার এবং বন্ধুরা নিয়ম মেনে ইফতার উপভোগের জন্য জড়ো হবেন। সূর্যাস্তের সাথে সাথেই ইফতারের মধ্য দিয়ে রোজা ভাঙ্গবেন তারা। আমাদের পরিবার, সোফী এবং আমার পক্ষ থেকে শান্তিপূর্ণ রমজানের শুভেচ্ছা জানাই।

আরও পড়ুন

×