ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ঈদে বৃষ্টিও বাধা হতে পারেনি নাগরদোলার আনন্দে

ঈদে বৃষ্টিও বাধা হতে পারেনি নাগরদোলার আনন্দে

ঈদে বৃষ্টিও বাধা হতে পারেনি নাগরদোলার আনন্দে

চ্যানেল24 ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২২ | ১৪:৫৫ | আপডেট: ০৩ মে ২০২২ | ১৬:০৪

সকাল ১০টার পরে বৃষ্টি এবং কালবৈশাখী ঝড় বাধ সাজে সে আনন্দ। এরপর বিকেলে আবার বিনোদনমুখী হয়ে ওঠে সাধারণ মানুষ। ঘর থেকে বের হয়ে বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদ, খানজাহান এর মাজার শহরের দড়াটানা, ব্রিজ মুন্সীগঞ্জ, রুপা চৌধুরী পার্ক, পৌর পার্ক, বারাকপুর সুন্দরবন রিসোর্ট, ও চন্দ্রমহল ইকোপার্কসহ বিভিন্ন স্থানে শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সবাই দলবেঁধে ছুটতে থাকে। নেমে আসে সকলের মনে অনাবিল আনন্দ।
 
এসব বিনোদন কেন্দ্রে বিভিন্ন রাইডস থাকলেও রুপা চৌধুরী পার্কের পাশে অস্থায়ীভাবে নাগরদোলা স্থাপন করা হয়। উপভোগ করে শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ। বিগত দুই বছর ঈদে মানুষ ঘরমুখো থাকার পর আজ যেন তাদের আনন্দের সীমা নাই।

শহরের খারদ্বার এলাকার মামুন আহমেদ তার ছোট্ট দুই মেয়ে মুনতাহা এবং বুশরা ও স্ত্রীকে নিয়ে ঘুরতে এসেছিল রুপা চৌধুরী পার্কে। তার আগে তিনি ঘুরতে যান ষাট গম্বুজ মসজিদ এবং খান জাহানের মাজারের দীঘির ঘাটে। তিনি জানান সেখানেও বসার জায়গা নাই।

এদিকে উঠতি বয়সের ছেলে মেয়েরা কোথাও আবার টিকটক তৈরিতে শুটিংয়ে মেতে উঠেছে। কেউ ডিএসএলআর ক্যামেরা, কেউ মোবাইল ফোন দিয়ে সেলফি তুলে আবার কেউবা ভিডিও কলে আপনজনদের সঙ্গে এসব দর্শনীয় স্থানে এসে বিনোদন  ভাগাভাগি করে নিয়েছে।
 
হাড়িখালি এলাকার বনশ্রী পাল স্বামীকে নিয়ে ঘুরতে এসেছেন মুনিগঞ্জ ব্রিজে। তিনি জানান, ধর্ম যার যার উৎসব সবার, তাই তিনি সকালে মুসলমানদের বাড়িতে সেমাই খেয়েছেন আর এখন ঈদের আনন্দ উপভোগ করতে এসেছেন।

বাগেরহাট জাদুঘর এর কাস্টোডিয়ান মো. যায়েদ জানান, বাগেরহাট ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ জনপদ, এখানের মানুষ সবসময় বিনোদন মুখী ও সংস্কৃতি প্রেমিক। দুই বছর পর ষাট গম্বুজ মসজিদ ও মাজারে  উৎসবমুখর পরিবেশে সকালে ঈদের নামাজের পর বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। আগামী২/১ দিন ও এখানে পর্যটকদের সংখ্যা আরও বৃদ্ধি পাবে অনেকে বাগেরহাটের বাইরে থেকেও আসবেন।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুল হক জানান, সকাল থেকেই ট্রাফিক ব্যবস্থাসহ আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ সক্রিয় ছিল। বিভিন্ন পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: ঈদের দিনে ঘুরতে বের হয়ে বাসায় ফেরা হলো না ২ কিশোরের

সম্পর্কিত

আরও পড়ুন

×