ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

পুতিনের ঘনিষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে হামাস নেতাদের বৈঠক, উদ্বেগে ইসরায়েল

পুতিনের ঘনিষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে হামাস নেতাদের বৈঠক, উদ্বেগে ইসরায়েল

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ১৪:০০ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

প্রতিবেদনে বলা হয়েছে, জেরুজালেমের পরিস্থিতি, ফিলিস্তিনি এলাকার পরিস্থিতি এবং হামাস ও রাশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে প্রতিনিধিদলটি রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে। প্রতিনিধি দলটি রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ বৈঠক করবে বলে জানা গেছে।

আরও পড়ুন: ২৪০০ মন্দিরের মধ্যে লাউডস্পিকার ব্যবহারে অনুমতি পেয়েছে মাত্র ২৪টি

লেবাননের আল-মায়াদিন টিভি জানিয়েছে, প্রতিনিধিদলটি চেচেন প্রজাতন্ত্রের প্রধান রমজান কাদিরভের সঙ্গেও দেখা করবে। এছাড়া মন্ত্রীর সময়সূচীর সঙ্গে মিলে গেলে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের সঙ্গেও দেখা করতে পারে তারা।

হামাস প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন হামাসের এক্সটার্নাল ব্যুরোর উপপ্রধান মুসা আবু মারজুক এবং মস্কোতে হামাসের প্রতিনিধির পাশাপাশি হামাসের অন্যান্য কর্মকর্তারাও যোগ দিচ্ছেন এতে।

আরও পড়ুন: মাইকের তার কাটল ইসরায়েলি বাহিনী, আল-আকসায় শোনা গেল না আজান

সাম্প্রতিক দিনগুলোতে ইসরায়েল ও রাশিয়ার সম্পর্কে অবনতি ঘটেছে। জাতিসংঘে রাশিয়ার বিপক্ষে যাওয়াসহ ইউক্রেনের পক্ষ নেয়ার পর তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে মস্কো। এরই ধারাবাহিকতায় হিটলার ইহুদি ছিলেন বলে মন্তব্য করেন লাভরভ। তাতে যেন তেলে-বেগুনে জ্বলে ওঠে ইসরায়েল।

এদিকে সাম্প্রতিক সপ্তাহগুলোতে ফিলিস্তিনিদের ওপর ব্যাপক নিপীড়ন চালাচ্ছে ইসরায়েল। তাতে হামাসের সঙ্গে ইসরায়েলের নতুন করে সংঘাতের একটি সম্ভাবনা তৈরি হয়েছে। তার মধ্যেই হামাসে নেতৃত্বের রুশ সফর ইসরায়েলি কর্মকর্তাদের মাথায় চিন্তার ভাঁজ ফেলছে।

আরও পড়ুন: ওড়ার ৪০ মিনিট পর জানা গেল ট্রেনিং শেষ হয়নি পাইলটের, অতঃপর...

আরও পড়ুন

×