ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রূপগঞ্জে স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে

রূপগঞ্জে স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে

রূপগঞ্জে স্পিনিং মিলের আগুন

সমকাল ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ১০:৫৫ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

সোমবার (২ মে) সকাল সাড়ে সাতটায় উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকার মিতা স্পিনিং মিলে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ঢাকা, নারায়ণগঞ্জ, ডেমরা, কাঞ্চন ও আড়াইহাজার স্টেশনের আটটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানাটির সহকারী ব্যবস্থাপক ফখরুল ইসলাম রনি জানান, সকাল সাড়ে সাতটার সময় ঝুটের গুদাম থেকে আগুনের ধোঁয়া দেখা যায়। পরে কারখানাটির বিভিন্ন অংশে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করে। অগ্নিকাণ্ডের পর স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাট পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) কারখানাটি পরিদর্শন করেন।

ফায়ার সার্ভিসের রূপগঞ্জ জোনের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম জানান, ঈদের ছুটিতে কারখানাটি বন্ধ থাকায় কোনও শ্রমিক ছিল না। শুধু নিরাপত্তার দায়িত্বে কয়েকজন নিয়োজিত ছিলেন। সকালে প্রবল ঝড় বৃষ্টির সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

তিনি আরও জানান, আগুনে কারখানায় মজুদকৃত বিপুল ঝুট, সুতা, তুলা ও কয়েকটি মেশিন পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করা যাবে।
 

আরও পড়ুন

×