ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ঈদ আনন্দে ঢাকা ছাড়ছেন ক্রিকেটাররাও

ঈদ আনন্দে ঢাকা ছাড়ছেন ক্রিকেটাররাও

সংগৃহীত ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ০৬:০৫ | আপডেট: ০২ মে ২০২২ | ০৬:০৮

আরও পড়ুন: এবার কাউন্টি খেলতে দেশ ছাড়ছেন আশরাফুল-কায়েসসহ ৫ ক্রিকেটার

রোববার (১ মে) কক্সবাজারে উদ্দেশ্য ঢাকা ছেড়েছেন জাতীয় টেস্ট দলের কাপ্তান মুমিনুল হক। তার বাড়ি জেলার বৈদ্যেরঘোনায়। টি-টোয়েন্টি কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদ এরই মধ্যে ছুটেছেন ময়মনসিংহে। খেলা না থাকলে তিনি ঈদের আনন্দ ভাগাভাগি করেন ময়মনসিংহেই। তার সঙ্গী হয়েছেন জাতীয় দলে হুট করে ডাক পাওয়া মোসাদ্দেক হোসেনও। ব্যাটিং অলরাউন্ডার ঈদ করবেন নিজ ঠিকানায়। মুশফিকুর রহিম বাবা-মার সঙ্গে ঈদ কাটাতে গিয়েছেন বগুড়ায়। ওয়ানডে কাপ্তান তামিম ইকবাল ঈদ করবেন ঢাকাতেই।

এদিকে তাইজুল ইসলাম ছুটে গিয়েছেন রাজশাহীতে। পরিবার নিয়ে অনেকদিন ঈদ করা হয় না বলে এবার আগেভাগেই চলে গেছেন তিনি। মেহেদী হাসান মিরাজ গিয়েছেন বরিশাল। প্রথমবার ছেলেকে নিয়ে গ্রামে ঈদ করতে গেছেন ইনজুরিতে পড়া এই ক্রিকেটার। এছাড়া সাকিব আল হাসান ঢাকা ও মাগুড়া মিলিয়ে ঈদ করবেন। ঢাকা লিগ শেষ করার পর মাশরাফি জানিয়েছেন, এবার ঢাকাতেই ঈদ করবেন। খানিকটা ক্লান্ত থাকায় বিশ্রাম নেবেন ঈদের পুরোটা সময়। এরপর নড়াইল যাওয়ার পরিকল্পনা তার। 

মোহাম্মদ মিথুন, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, আফিফ হোসেন আছেন ঢাকাতেই। তাসকিনকে অবশ্য ঈদের পরদিনই ছুটতে হবে লন্ডনে। চিকিৎসার জন্য ৪ মে লন্ডনের বিমান ধরবেন তিনি। কোভিড সতর্কতায় এবারও ঈদের ছুটিতে ক্রিকেটারদের সচেতন থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদের পরপরই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ বাংলাদেশের। এজন্য খুব বেশিদিন চাইলেও জাতীয় দলের ক্রিকেটাররা ছুটিতে থাকতে পারবেন না। ৮ মে রিপোর্টিং করতে বলা হয়েছে। সেদিন পুরো দল চলে যাবে চট্টগ্রামে। পরদিন থেকে মাঠে নামবেন ক্রিকেটাররা।

এদিকে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট সিরিজ খেলতে ৮ মে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা। ১৩ মে সফরকারী দল যাবে চট্টগ্রামে। ১৫ মে থেকে দুই দলের টেস্ট শুরু হবে। শ্রীলঙ্কা বিকেএসপিতে দুইদিনের অনুশীলন ম্যাচ খেলে মাঠে নামলেও বাংলাদেশের সেই ব্যবস্থা নেই। টানা অনুশীলন করেই মূল মঞ্চে মাঠে নামবেন সাকিব, তামিম, মুশফিকরা।

আরও পড়ুন

×