ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

যেসব কারণে এবারের ঈদযাত্রা স্বস্তির হলো

যেসব কারণে এবারের ঈদযাত্রা স্বস্তির হলো

ছবি সংগৃহীত

জাতীয় ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ১০:৪৭ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

গত ২৭ মার্চ থেকে ১ মে পর্যন্ত ঈদ উপলক্ষে টিকিট বিক্রি কার্যক্রম পরিচালনা করেছে রেলওয়ে। এবারের ঈদ যাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনও হুড়োহুড়ি ছিল না। 

শোভন চেয়ারের যাত্রীরাও সিটে যেতে কোনও ভোগান্তিতে পড়েননি। মাঝখানে দাঁড়ানো কোনও লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। এবার ট্রেনের কোনও শিডিউল বিপর্যয়ও ঘটেনি। 

রেলপথ মন্ত্রণালয় গৃহীত বেশ কিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ঈদযাত্রা সুষ্ঠু ও নিরাপদ করা সম্ভব হয়েছে। এর মধ্যে এনআইডি ছাড়া কেউ টিকিট কাটতে পারেননি। 

‘টিকিট যার ভ্রমণ তার’ মূল প্রতিপাদ্যকে সামনে রেখে এবার টিকিট বিক্রি করা হয়েছে। ফলে টিকিটবিহীন কোনও যাত্রী ট্রেনে যেতে পারেননি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে।

আরও পড়ুন: জিতেন্দ্র গুহের ওপর হামলাকারীদের বিচার হবে: তথ্যমন্ত্রী 

প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকি ছিল।

রেলওয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবার আন্তরিক প্রচেষ্টায় এটা করা সম্ভব হয়েছে। এজন্য রেলপথমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। ঈদ পরবর্তী ট্রেনের যাত্রীদের একই সেবা দেয়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সম্পর্কিত

আরও পড়ুন

×