ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

আইপিএল

২০ লাখের সামির ৮.৪ কোটিতে বিক্রি!

২০ লাখের সামির ৮.৪ কোটিতে বিক্রি!

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩ | ১৩:০৩ | আপডেট: ০৬ মার্চ ২০২৪ | ০৫:৪০

আইপিএলের ২০২৪ আসরের মিনি নিলামে দল পাননি অনেক তারকা ক্রিকেটার। রাইলি রুশো, স্টিভ স্মিথ, জস ইংগলিশরা নিলামে দল পাননি। মুজিব উর, ফিল সল্টরা অবিক্রিত থেকে গেছেন। ভারতের মধ্যে মানিশ পান্ডে, করুন নায়ার, সরফরাজ খানকেও কেনেনি কেউ। 

এর মধ্যে ২৩ বছর বয়সী সামির রিজভি নিলামে বাজিমাত করেছেন। ভিত্তি মূল্য ২০ লাখ রুপির ক্রিকেটারকে চেন্নাই সুপার কিংস নিলামে রীতিমতো লড়াই করে কিনেছে ৮ কোটি ৪০ লাখ রুপি দিয়ে। 

তাকে চেন্নাই কেন কিনেছে তা তার ডাক নাম দিয়েই বোঝা সম্ভব। তাকে বলা হয় ভারতের ডানহাতে ব্যাট করা নতুন রায়না। আর ধোনির দল চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়না কতটা গুরুত্বপূর্ণ ছিলেন তা না বললেও চলে। চেন্নাইয়ের সাফল্যের অন্যতম নায়ক ছিলেন তিনি। তার মতো নতুন একজনকে তাই হাতছাড়া করেননি ধোনিরা। 

সামির রিজভিকে পাওয়ার লড়াই শুরু করে চেন্নাই ও গুজরাট টাইটান্স। পরে বিডে প্রবেশ করে দিল্লি ক্যাপিটালস। দিল্লি তার দাম তুলে দেয় ৭ কোটি ৬০ লাখ রুপি। তবে শেষ হাসি হেসেছে চেন্নাই। রিজভি উত্তর প্রদেশ টি-২০ লিগে দুই সেঞ্চুরিতে ৯ ম্যাচে ৪৫৫ রান করেছেন। 

সৈয়দ মুশতাক আলী ট্রফিতেও দারুণ ক্রিকেট খেলেছেন এই তরুণ ব্যাটার। এর মধ্যে এক ম্যাচে ৫৯ ম্যাচে ১২২ রানের ইনিংস খেলেন তিনি। যেখানে ১১টি ছক্কার শট ছিল। এছাড়া উত্তর প্রদেশকে অনূর্ধ্ব-২৩ টুর্নামেন্ট জেতাতে ৫০ বলে ৮৪ রানের ইনিংস খেলেন তিনি।

আরও পড়ুন

×