ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ইউপি কার্যালয়ে রাতেও উড়ছে জাতীয় পতাকা 

ইউপি কার্যালয়ে রাতেও উড়ছে জাতীয় পতাকা 

রাতেও উড়ছে জাতীয় পতাকা 

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৬ মে ২০২২ | ০৯:৩৪ | আপডেট: ০৬ মে ২০২২ | ০৯:৩৭

সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অবহেলায় রাতেও জাতীয় পতাকা না নামানোয় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।

আরও পড়ুন: জমিতে বেগুন তুলতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল শিশুর

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় সচেতন মহল জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সারে ৯ টার দিকে তারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জাতীয় পতাকা উড়তে দেখেন। বিষয়টি দেখে তাদের খারাপ লেগেছে। জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ণ রাখতে আরও দায়িত্বশীল হওয়া প্রয়োজন ছিল। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের দাবিও জানান তারা।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনছার উদ্দিন মৃধা বলেন, জাতীয় পতাকা রাতে উড়ানোর ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ যানাই। তবে এ বিষয় চেয়ারম্যানসহ সবার সতর্ক থাকার প্রয়োজন।
 
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল আলম মৃধা বলেন, চেয়ারম্যানের অবহেলার কারণে রাতেও পতাকা উড়ছে। তবে মাঝে মধ্যেই রাতেও দেখা যায় এই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পতাকা উড়তে। আমি এই ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করি।
  
এ বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক বলেন, ‘আমার জরুরী কাজ থাকার কারণে আমি ঢাকায় অবস্থান করছি। তবে রাতে আমার পরিষদে পতাকা উড়ছে আমি যানতে পেরেছি। তবে আমার পরিষদের উপরে ভূমি অফিস রয়েছে। তারা গেটে তালা মেরে চলে যাওয়ায় পতাকা নামানো সম্ভব হয়নি। পতাকাটি না নামিয়ে রাখায় আমি দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে আর এমন ভুল হবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর তঞ্চঙ্গ্যা বলেন, সরকারি নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উড়ানোর নিয়ম রয়েছে। রাতে আমাদের লাল-সবুজের জাতীয় পতাকা উড়ানোর বিষয়টি অবমাননার শামিল। জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ণ রাখা আমাদের নৈতিক দায়িত্ব। ওই ইউপি পরিষদ কার্যালয়ে রাতের আঁধারে জাতীয় পতাকা উত্তোলন করে রেখেছে বিষয়টি আমি যানতে পেরেছি। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত

আরও পড়ুন

×