ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

দুর্নীতি মামলায় স্ত্রীসহ সাবেক ওসি কারাগারে

দুর্নীতি মামলায় স্ত্রীসহ সাবেক ওসি কারাগারে

মহানগর দায়রা জজ আদালত খুলনা

ব্যুরো প্রধান,খুলনা

প্রকাশ: ০৫ মে ২০২২ | ১০:০৯ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

দুদক খুলনার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, জামিনের মেয়াদ শেষ হলে সাবেক ওসি ও তার স্ত্রী বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন: বানিয়াচংয়ে দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৬০
 
এর আগে উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন তারা। উচ্চ আদালত তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে উভয় পক্ষের আইনজীবীর শুনানি শেষে আদালত আসামিদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

তিনি জানান, মামলায় প্রাথমিকভাবে প্রায় ৩৪ লাখ টাকার দুর্নীতি ধরা পড়লেও তদন্তে স্থাবর-অস্থাবর সম্পত্তিসহ সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের আরও প্রায় ৫১ কোটি টাকার অবৈধ স্থাবর-অস্থাবর সম্পত্তি পাওয়া  গেছে।

২০২১ সালের ৯ নভেম্বর দুদক খুলনার সমন্বিত জেলা কার্যালয়ে দুটি মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. আল আমীন। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৪ সালের দুদক আইনের ২৬ (২), ২৭ (১) ধারায় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪ (১) ও ৪ (২) ধারায় সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রীর বিরুদ্ধে এ দুটি মামলা হয়। এর মধ্যে আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে এবং ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে এ মামলা হয়।

সম্পর্কিত

আরও পড়ুন

×