ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ঈদে আইনভঙ্গ করে একদিনেই পুলিশের জালে ২৮৪ জন

ঈদে আইনভঙ্গ করে একদিনেই পুলিশের জালে ২৮৪ জন

নিজস্ব ছবি

চট্টগ্রাম ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ১৬:৫৩ | আপডেট: ০৪ মে ২০২২ | ১৬:৫৭

ঈদের খুশিতে এভাবে বেপরোয়াভাবে রাস্তায় নেমে বুধবার রাত ৮টা পর্যন্ত চট্টগ্রামে আটক হয়েছে ২৮৪ জন। যাদের বেশিরভাই কিশোর, তরুণ। জব্দ হয়েছে ৪২টি গাড়ি। যার ৯৮ ভাগই মোটরসাইকেল।

এ নিয়ে দু’দিনে আটক হলো ৩৪০ জনের বেশি। গাড়ির সংখ্যাও ৮০টির মতো। যদিও অভিভাবকদের মুচলেকা নিয়ে বেশিরভাগকেই ছেড়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন: সড়কে উচ্চশব্দে গান বাজানোয় ১৩৮ তরুণ আটক

এর আগে পুলিশ ঘোষণা দিয়েছিল, ঈদের আনন্দ করতে গিয়ে কোনো ‘হিরোগিরি’ দেখানো যাবে না। বেপরোয়া গাড়ি চালিয়ে জনমনে আতঙ্ক বা ঝুঁকি সৃষ্টি করা যাবে না। এসব বিষয় দেখতে ঈদের দিনই নগরীর রাস্তায় নামে পুলিশের একাধিক টিম। 

সিএমপির কর্মকর্তারা জানান, সতর্ক করার পরও বহু কিশোর তরুণ ঝুঁকিপূর্ণভাবে গাড়ি নিয়ে রাস্তায় নামে। ফলে চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়। ঈদের দিন কিছুটা কম থাকলেও বুধবার এ হার ছিল আশঙ্কাজনক। তাই আটকও বেশি।

তাদের মতে, এটা দুঃখজনক যে অভিভাবকরা কোনোমতেই সচেতন নয়। ফলে কিশোর তরুণরা অনায়াসে গাড়ি নিয়ে বেরিয়েছে সড়কে। অথচ এতে করে দুর্ঘটনার বিপুল ঝুঁকি থাকে। প্রতিবছর ঈদের সময়ে এভাবে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনায় প্রাণহানি যেন নিয়মে পরিণত হয়েছিল। এবার অভিযানের কারণে তা কিছুটা কম ছিল বলে জানান তারা।

আরও পড়ুন: ঘুরতে গিয়ে প্রাণটাই হারালেন তরুণ

তাই কিশোর তরুণরা যাতে মোটরসাইকেল, প্রাইভেট কার বা কোনো গাড়ি নিয়ে নামতে না পারে সেজন্য অভিভাবকদের সতর্ক থাকার অনুরোধের পাশাপাশি আগামী দুই-তিনও পুলিশ রাস্তায় থাকবে বলে জানান সিএমপি কর্মকর্তারা।

আরও পড়ুন

×