ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

নাফ নদী থেকে মাদকসহ দুই রোহিঙ্গা আটক 

নাফ নদী থেকে মাদকসহ দুই রোহিঙ্গা আটক 

মাদকসহ দুই রোহিঙ্গা আটক 

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০২ মে ২০২২ | ০৭:০৩ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, সোমবার ভোর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ঝিমংখালী এলাকায় নাফ নদীতে এ অভিযান চালানো হয়।

আরও পড়ুন: আখাউড়া স্থলবন্দরে ৩ দিনের ছুটি

আটকরা হল, উখিয়া উপজেলার বালুখালীর ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের কে-২ ব্লকের মৃত আলী মিয়ার ছেলে মো. নূর কবির (৩০) এবং বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জে-৩ ব্লকের মো. নুরুজ্জামানের ছেলে মো. রহিমুল্লাহ (২৪)।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ বলেন, সোমবার ভোর রাতে টেকনাফে হ্নীলা ইউনিয়নের ঝিমংখালী এলাকায় নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমার দিক আসা একটি হস্তাচালিত নৌকায় তিনজন লোককে নাফ নদীর জলসীমার শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে নৌকায় থাকা একজন লোক লাফ দিয়ে নদীতে নেমে মিয়ানমার দিকে পালিয়ে যায়। এ সময় বিজিবির সদস্য স্পিডবোট দিয়ে নৌকাটি ঘেরাও করে দু’জনকে আটক করতে সক্ষম হয়। 

পরে নৌকাটি তল্লাশি করে পাটাতনের নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় একটি বস্তা পাওয়া যায়। বস্তাটি খুলে পাওয়া যায় ২ কেজি ৭১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার ইয়াবা।

বিজিবির এ কর্মকর্তা জানান, উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য ১০ কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

সম্পর্কিত

আরও পড়ুন

×