ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সিলেট হকার্স মার্কেটে আগুনে পুড়লো অর্ধশতাধিক দোকান-গুদাম

সিলেট হকার্স মার্কেটে আগুনে পুড়লো অর্ধশতাধিক দোকান-গুদাম

ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার, সিলেট

প্রকাশ: ০২ মে ২০২২ | ০৩:০৬ | আপডেট: ০২ মে ২০২২ | ০৩:১১

মার্কেটে আগুন নিভাতে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ শুরু করে। তাদের নিরন্তন সোয়া দুই ঘণ্টার চেষ্টায় সোমবার (২ মে) ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। সিলেটের বৃহত্তম এই মার্কেট মূলত পাইকারি মার্কেট হিসেবে পরিচিত। নিম্ন ও মধ্যবিত্তের মানুষের মার্কেট হিসেবেও পরিচিত এই ঐতিহ্যবাহী হকার্স মার্কেটটি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৩টার দিকে হকার্স মার্কেটের ৫ নং গলি থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে বিভিন্ন দোকানের ব্যবসায়ী ও কর্মচারীরা এসে আগুন দেখে আর্তনাদ শুরু করেন। এ সময় তাদের আহাজারিতে আশপাশের বাতাস ভারী হয়ে ওঠে।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট মহানগর ও আশপাশের ১৬টি ইউনিট আগুন ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। হকার্স মার্কেটের এক হাজার ৩৫টি দোকানের মধ্যে ২০-২৫টি দোকান পুড়ে গেছে। 

শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে বিষয়টি ফার্য়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ হলে বিস্তারিত জানা যাবে।

সম্পর্কিত

আরও পড়ুন

×