ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ঈদ বিনোদন: প্রস্তুত হচ্ছে চট্টগ্রামের পর্যটনকেন্দ্রগুলো

ঈদ বিনোদন: প্রস্তুত হচ্ছে চট্টগ্রামের পর্যটনকেন্দ্রগুলো

প্রস্তুত হচ্ছে চট্টগ্রামের পর্যটনকেন্দ্রগুলো

চট্টগ্রাম ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২২ | ১৬:২৬ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

তিন পার্বত্য জেলা ও কক্সবাজারে যাওয়ার পথে ট্রানজিট পয়েন্ট চট্টগ্রাম। তাই বরাবরই দূরপথে  পর্যটকার একটু হলেও জিরিয়ে নেয় চট্টগ্রামের কোনও না কোনও পর্যটনকেন্দ্রে। সেটা মাথায় রেখেই ঈদের জন্য সব আয়োজন রাখছেন উদ্যোক্তারা।

ঈদের ছুটিতে সবার বরাবরই আগ্রহ থাকে ফয়’স লেকে। তাই এখানকার অ্যামিউজমেন্ট পার্কসহ সব সুবিধাই নতুনভাবে সাজানো হচ্ছে।

কনকর্ড ফয়’স লেকের ডেপুটি ম্যানেজার বিশ্বজিৎ ঘোষ জানান, করোনা বিধিনিষেধের কারণে দুবছর বিনোদন রাইডগুলো বন্ধ রাখতে হয়েছে। তাই এবার ঈদে বিপুল পর্যটক সমাগমের আশায় অ্যামিউজমেন্ট পার্কের ১৪টি রাউডকে নতুন করে সংস্কার করা হয়েছে। টলটলে পানির লেক ভ্রমণে বোটরাইড সুবিধা বাড়ানো হচ্ছে। এছাড়া ওয়ার্টারপার্কেও যোগ করা হচ্ছে বাড়তি সুবিধা।

তিনি জানান, ঈদের পরদিন ফয়’স লেকে সবচেয়ে বেশি জমজমাট থাকে ওয়ার্টার পার্ক ও লেকভ্রমণ। তাই, বেড়াতে যাওয়া লোকজন যাতে স্বচ্ছন্দে আনন্দ উপভোগ করতে পারে সেদিকে নজর দেয়া হচ্ছে।

তার আশা, ঈদের দ্বিতীয় দিন থেকে পুরো ছুটিতে ৪০ থেকে ৫০ হাজার মানুষ বেড়াতে যাবেন ফয়’স লেকে। মানুষের সুবিধার্থে সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকবে চট্টগ্রামের সবচেয়ে বড় এই বিনোদনকেন্দ্র। যেখানে আছে রিসোর্টও।

নগরে আধুনিক সুবিধার এই বিনোদনকেন্দ্রের বাইরে বরাবরই ভিড় হয় কাজির দেউড়ি শিশুপার্কে। সেখানেও নেয়া হয়েছে নানা প্রস্তুতি। এছাড়া নগরের মধ্যে পতেঙ্গা সমুদ্র সৈকতে নামবে হাজারও মানুষের ঢল। কিছু উন্নয়ন কাজের কারণে পতেঙ্গার সৌন্দর্য বাড়ায় নানা বয়সী মানুষ ছুটে যাবে সেখানে। যেখানে উপভোগ করা যায় সূর্যাস্তের মনোরম দৃশ্য। সাগরে জাহাজের সারির অপরূপ দৃশ্য তো রয়েছেই।

এছাড়া ঈদে মানুষ ছুটবে শহরের বাইরে সীতাকুণ্ডের গুলিয়াখালি সৈকত, ইকোপার্ক, আনোয়ারার পারকি সৈকত, বাঁশখালি সৈকত, মীরসরাইয়ের মহামায়া লেকে। এসব পর্যটনকেন্দ্রিক ব্যবসায়ীরাও প্রস্তুতি নিয়ে রেখেছেন বেড়াতে যাওয়া মানুষকে আতিথ্য দিতে। সবারই আশা, দুবছরের স্থবিরতার পর আবারও জমবে পর্যটনকেন্দ্রগুলো।

প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীও। টুরিস্ট পুলিশ জানিয়েছে, সবগুলো পর্যটনকেন্দ্রে সার্বক্ষণিক তাদের টহল টিম থাকবে।

আরও পড়ুন

×