ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

বিএনপির সঙ্গে জোটবদ্ধ নির্বাচনে যেতে পারে জাতীয় পার্টি: রাঙ্গা (ভিডিও)

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ০৯:৪৭ | আপডেট: ০৫ মে ২০২২ | ০৯:৪৯

‘চ্যানেল 24’-কে তিনি জানান, বিএনপির সব লোকই খারাপ না, সবাই দুর্নীতিবাজ নন। বিএনপিতে এখনো অনেক ভালো রাজনীতিবিদ আছেন। ফলে প্রয়োজনীয় প্রেক্ষাপটে জোটবদ্ধ নির্বাচন হতেই পারে।

সাবেক রাষ্ট্রপতি হোসেইন মোহাম্মদ এরশাদ শাসন ক্ষমতায় থাকলে বাংলাদেশের আরও অনেক উন্নতি হতো বলেও মনে করেন মসিউর রহমান রাঙ্গা। তিনি জানান, আওয়ামী লীগ ও বিএনপির বাধার কারণে এরশাদ আমলে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। ঐ সময়ে আন্দোলনের নামে উন্নয়ন ও অগ্রগতি বাধাগ্রস্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি। কোনো চাপে নয় বরং নিজ থেকে এরশাদ ক্ষমতা ছেড়েছেন দাবি করে রাঙ্গা বলেন, তিনি চাইলে আরও অনেকদিন ক্ষমতায় থাকতে পারতেন।

রাজীব খান ও মসিউর রহমান রাঙ্গা

এরশাদের অনেক ভালো কাজ ও পরিকল্পনা খালেদা জিয়া কলমের এক খোঁচায় বাতিল করেছেন বলেও জানান বিরোধীদলীয় চিফ-হুইপ। এরশাদ সবচেয়ে জনপ্রিয় নেতা ছিলেন দাবি করে রাঙ্গা বলেন, জেলার সংখ্যা ৬৪-তে উন্নীতকরণ, উপজেলা প্রশাসন পদ্ধতি চালুসহ রাস্তা-ঘাট অবকাঠামো উন্নয়ন এরশাদের আমলে সবচেয়ে বেশি হয়েছে। বিচার ব্যবস্থাও জাতীয় পার্টির আমলে বিকেন্দ্রীকরণ হয়েছিল বলেও উল্লেখ করেন জাতীয় পার্টির এই নেতা।

এরশাদ পরবর্তী আমলে দুর্নীতির ভয়াবহতার কারণে বাংলাদেশে কাঙ্ক্ষিত উন্নয়ন, অগ্রগতি ও সফলতা আসেনি বলে মনে করেন মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, দেশে বর্তমানে রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি। প্রতিটি সেক্টর দুর্নীতিগ্রস্ত আর সমন্বয়হীনতা। দুর্নীতি নিয়ন্ত্রণ করা না গেলে স্বাধীনতার লক্ষ্য বাস্তবায়ন সম্ভব নয় বলেও আশঙ্কা করেন এই রাজনীতিবিদ।

স্থানীয় সরকার প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকাকালীন যখন-তখন আর যত্র-তত্র রাজধানীর রাস্তা খুঁড়াখুঁড়ি বন্ধ করে সমন্বয় এনেছিলেন জানিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, সঠিক পরিকল্পনা ও দুর্নীতিমুক্ত সমাজই পারে বাংলাদেশকে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে। প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকাকালীন শ্বশুরবাড়ির লোক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ আনুগত্য এবং সহায়তা পেতেন বলেও জানান জাতীয় পার্টির এই নেতা।

‘চ্যানেল 24’-কে এই একান্ত সাক্ষাৎকারে মসিউর রহমান রাঙ্গা নিজের বর্তমান ও পারিবারিক অবস্থা, দেশ, বিশেষ করে রংপুর নিয়ে ভাবনা, সাবেক রাষ্ট্রপতি এরশাদকে নিয়ে স্মৃতিচারণ, খেলাধুলা, গান শেখা এবং রাজনীতিতে প্রবেশসহ নানা বিষয় নিয়ে কথা বলেন। এছাড়া ‘চ্যানেল 24’-এর দর্শকদের জন্য গান গেয়েও শোনান তিনি।

সম্পর্কিত

আরও পড়ুন

×