ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

মেঘনার পাড়ে হাজারো পর্যটকদের ঢল

মেঘনার পাড়ে হাজারো পর্যটকদের ঢল

মেঘনার পাড়ে হাজারো পর্যটকদের ঢল

ভোলা প্রতিনিধি

প্রকাশ: ০৭ মে ২০২২ | ০২:০২ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

করোনার কারণে দুই বছর ধরে ঈদের আনন্দ ছিল অনেকটাই ম্লান। এ বছর করোনার বিধি নিষেধ না থাকায় মানুষে জীবনে এসেছে কিছুটা স্বস্তি। সব বয়সের মানুষের মাঝে অন্য রকম উচ্ছ্বাস বিরাজ করে। সংক্রমণ কমায় আবার যেন প্রাণ ফিরে পেয়েছে ঈদ উৎসবের আনন্দ। তাই তো পরিবার পরিজন নিয়ে ঘুরতে ভেড় হয়েছে অনেকেই। দর্শনার্থীরা ঘুরতে এসে নৌকা ও স্পিড বোটে করে নদীতে ঘুরছেন। সকলেই আনন্দ ভাগাভাগির মধ্যে ছুটির দিনগুলো অতিবাহিত করেন।
দীর্ঘদিন পর এবার ঈদুল ফিতরের ছুটি আর সাপ্তাহিক ছুটিতে ফের জমে ওঠে  বিনোদন কেন্দ্রগুলো। তাই তো পরিবার পরিজন নিয়ে ভোলার বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে  উৎসবমুখর পরিবেশ ঘুরে বেড়িয়েছে অনেকেই। ইলিশা মেঘনার তীরে হাজারো দর্শনার্থীর ভিড় ছিলো চোখে পড়ার মতো। খোলা হাওয়া আর নদীর ঢেউ যেন এখানকার দর্শনার্থীদের আরও আপন করে নিয়েছে। ঝলমলে পরিবেশে  ঈদ আনন্দে মেতেছে শিশু কিশোররা। বাদ পড়েনি তরুণ থেকে বয়স্করাও।  
ঈদের দিন  থেকে শুরু করে  জেলার  বিভিন্ন  স্থান থেকে দর্শনার্থীরা ভিড় জমিয়েছেন মেঘনার তীরে।এখানে লাভ পয়েন্টে সকল বয়সে নারী-পুরুষ, কিশোর-কিশোরীরা ছবি তুলতে দেখা যায়। নদীর পাড়ে দর্শনার্থীদের জন্য এমন একটি বিনোদন স্পট তৈরি করার খুশী দর্শনার্থীরাও। তারা বলছেন মেঘনা নদীর পাড়ে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে পারলে সরকার যেমন রাজস্ব পাবে তেমনি  ঘুরতে আসা ভ্রমণ প্রেমিরা নিরাপদে থাকতে পারবে।

আরও পড়ুন

×