ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাড়ছে দৌলতদিয়া ঘাটে

কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাড়ছে দৌলতদিয়া ঘাটে

মানুষের চাপ বাড়ছে দৌলতদিয়া ঘাটে

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২২ | ০৫:৩৬ | আপডেট: ০৫ মে ২০২২ | ০৫:৪১

বৃহস্পতিবার ( ৫ এপ্রিল)  সকাল থেকে দেখা যায়, দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে মানুষ বিভিন্ন পরিবহনে ঘাটে আসছেন। তবে অনেক যাত্রী দুর্ভোগ এড়াতে দূরপাল্লার বাসে না এসে লোকাল গাড়ীতে এসে ঘাটে নামছে। এরপর লঞ্চ ও ফেরিতে পার হয়ে ও পাটুরিয়া যাচ্ছে। 

এছাড়া সকালের দিকে যানবাহনের চাপ না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফেরি পারের অপেক্ষায় থাকা যানবাহনের সারি বাড়তে থাকে। বেলা ১১টা পর্যন্ত দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ১কিলোমিটার পর্যন্ত যানবাহনের সারি সৃষ্টি হয়েছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে এই সারি আরও বাড়ার সম্ভবনা রয়েছে।

যানবাহনের চালকদের অভিযোগ, সবগুলো ফেরি চললে এই সিরিয়াল হতো না।

বেসরকারি সংস্থায় চাকরি করা সজীব হোসেন জানান, আমার ছুটি আরও আছে। তারপরও পরিবার নিয়ে একটু ভালো ভাবে যাবো এজন্য আগেই চলে এসেছি। আমার বাড়ী সাতক্ষীরা যাবো গাজীপুরে।

আরেক যাত্রী রিয়াজ সরদার জানান, কুষ্টিয়ার কুমারখালী থেকে রওনা দিয়েছি। পথে একটু ভাড়া বেশি ছাড়া আর কোন ঝামেলা নেই। ফেরি ও লঞ্চঘাটও স্বাভাবিক। এবারে ঈদে বাড়ী যাওয়া-আসায় বড় কোন সমস্যায় পড়তে হয়নি।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, দৌলতদিয়া-পাটুরিয়া রুটে আমাদের ২১টি ফেরি প্রস্তুত আছে। যানবাহনের চাপ কম থাকায় এখন ১৯টি ফেরি চলছে, তবে গাড়ির চাপ বাড়লে তখন বাকী ২টি চালানো হবে।

আরও পড়ুন

×