ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

গরু জবাইয়ের সন্দেহে দু’জন পিটিয়ে হত্যা

গরু জবাইয়ের সন্দেহে দু’জন পিটিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ১২:৩৬ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

পুলিশ জানায়, গোহত্যার অভিযোগ তুলে ওই দুই জনের বাড়িতে গিয়ে হানা দেয় ২০ জনের একটি দল। এরপর তাদের দু’জনকে বেধড়ক মারধর করে তারা। হাসপাতালে নেয়ার পথে দু’জনেই মারা যান।

আরও পড়ুন: ধর্ষণের মামলা করতে থানায় গিয়ে ধর্ষণের শিকার হলেন কিশোরী!

পরে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে জব্বলপুর-নাগপুর হাইওয়েতে বিক্ষোভে বসেন কংগ্রেস বিধায়ক অর্জুন সিং কাকোদিয়া। সিওনির পুলিশ প্রধান এবং অন্যান্য কর্মকর্তারা ওই দু’জনের বাড়ি পরিদর্শন করেছেন।

পুলিশ জানিয়েছে, এই হত্যাকাণ্ডের ঘটনা ২০ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। তাদের মধ্যে ছয় জনের বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: জেরুজালেমের ঘটনায় ইসরায়েলের তীব্র সমালোচনা করলেন মার্কিন আইনপ্রণেতারা

অতিরিক্ত পুলিশ সুপার এসকে মারাভি বলেন, দুইজন আদিবাসী লোক মারা গেছেন। অভিযোগ করা হয়েছে যে ১৫-২০ জনের একটি দল ভুক্তভোগীদের বাড়িতে গিয়েছিল। তাদের বিরুদ্ধে একটি গরু হত্যার অভিযোগ এনে তাদের পেটায় তারা। হাসপাতালে নেয়ার সময় দু’জনের মৃত্যু হয়। অন্য একজন সামান্য আহত হয়েছেন।

মারাভি বলেন, একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশের দল অভিযুক্তদের খুঁজছে। অভিযুক্তদের মধ্যে কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে এবং অন্যরা অজ্ঞাত। আমরা দুই-তিনজন সন্দেহভাজনকে হেফাজতে নিয়েছি। প্রায় ১২ কেজি মাংস নিহতদের বাড়িতে পাওয়া গেছে।

আরও পড়ুন: প্যান্ডোরা পেপারসে আরও ৩ বাংলাদেশির নাম

আরও পড়ুন

×