ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

হাজি সেলিম বিদেশে চিকিৎসার অনুমতি পেলেও খালেদা জিয়া পান না: ফখরুল

হাজি সেলিম বিদেশে চিকিৎসার অনুমতি পেলেও খালেদা জিয়া পান না: ফখরুল

ফাইল ছবি

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২২ | ১২:২৭ | আপডেট: ০৩ মে ২০২২ | ১২:৪৩

আরও পড়ুন: বর্তমান সরকার শ্রমিকদের জন্য কিছু করে না: মির্জা ফখরুল

মির্জা ফখরুল বলেন, একটা চরম ফ্যাসিবাদী শাসনে আজকে গণতান্ত্রিক অধিকারকে সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে। সারাদেশে আমাদের প্রায় ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের আসামি করেছে। সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক করে রেখেছে এই সরকার। শুধু আমরা নই বিদেশেও বলা হচ্ছে যে, তাকে এ সাজা দেওয়া হয়েছে সম্পূর্ণ রাজনৈতিক কারণে।

তিনি আরও বলেন, সরকার ক্ষমতায় আসার পর থেকেই যারা এদেশে গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম করেছেন তাদের বিরুদ্ধে মিথ্যে মামলার নাটক সাজিয়ে আটকে রাখা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্ট যেটা কিছুদিন আগে বেরিয়েছে। সেখানে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মামলাকে সম্পূর্ণভাবে রাজনৈতিক মামলা ও সাজা দেওয়াটাও রাজনৈতিক প্রতিহিংসার জন্য দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

দলের নেতা-কর্মীদের অনুভূতির কথা বলতে গিয়ে বিএনপি মহাসচিব বলেন, ঈদুল ফিতর ও ঈদুল আজহার দিনে আমরা দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে আসি জিয়ারত করতে। এবার অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমরা এখানে এসেছি। কারণ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গৃহবন্দি অবস্থায় আছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে নির্বাসিত অবস্থায় আছেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান।

আরও পড়ুন

×