ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

নিরাপত্তা বলয় ভেঙে ইসরায়েলে ভয়াবহ হামলা, যুক্তরাষ্ট্রের নিন্দা

নিরাপত্তা বলয় ভেঙে ইসরায়েলে ভয়াবহ হামলা, যুক্তরাষ্ট্রের নিন্দা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ০৯:৪৮ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

পুলিশ জানিয়েছে, হামলাকারী একটি গাড়িতে করে পালিয়ে যায়। ইলাদ শহরের যে অংশে এই হত্যাকাণ্ড ঘটেছে, সেখানে রাস্তা বন্ধ করে দিয়েছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন: ইসরায়েলি প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন পুতিন

ম্যাগেন ডেভিড অ্যাডম জরুরি পরিষেবা জানিয়েছে, তিনজন নিহত এবং চারজন আহত হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। পুলিশ জানিয়েছে, ইসরায়েলিরা যখন স্বাধীনতা দিবস উদযাপন করছে, ঠিক সে সময় এই হামলার ঘটনা ঘটেছে। এটিকে একটি ‘সন্ত্রাসী হামলা’ বলেও বর্ণনা করেছে তারা।

ইলাদের মেয়র টেলিভিশনে দেয়া এক ভাষণে বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার আহ্বান জানিয়েছেন। ইলাদের বেশিরভাগ বাসিন্দাই ইসরায়েলের আল্ট্রাঅর্থোডক্স ইহুদি সম্প্রদায়ের সদস্য, যা হেরেডিম নামে পরিচিত।

আরও পড়ুন: হিন্দু স্বামীকে রাস্তায় পিটিয়ে-কুপিয়ে হত্যা করল ‍সুলতানার পরিবার

ম্যাগেন ডেভিড অ্যাডম রেসকিউ সার্ভিসের একজন মেডিক অ্যালন রিজকান বলেন, যখন তিনি ইলাদে ঘটনাস্থলে পৌঁছেছিলেন তখন ‘খুব কঠিন পরিস্থিতির’ মুখোমুখি হতে হয়েছে। রিজকান বলেন, তিনি বিভিন্ন স্থানে তিন ব্যক্তির মরদেহ দেখতে পেয়েছেন। আরও চারজন আহত হয়েছেন। তাদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

এদিকে ইসরায়েলে হামলার ঘটনার পর এর ‘তীব্র’ নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির কর্তৃপক্ষের সঙ্গে যুক্তরাষ্ট্র যোগাযোগ রাখছে বলেও জানিয়েছে ওয়াশিংটন।

আরও পড়ুন: পুতিনের ঘনিষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে হামাস নেতাদের বৈঠক, উদ্বেগে ইসরায়েল

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, নিরপরাধ পুরুষ ও নারীদের লক্ষ্য করে এটি একটি ভয়ঙ্কর হামলা ছিল। তিনি বলেন, আমরা নিহতদের প্রিয়জনদের সঙ্গে আছি এবং তাদের প্রতি সমবেদনা জানাই। পাশাপাশি আমরা আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

অন্যদিকে হামলাকে স্বাগত জানিয়েছে গাজার শাসক গোষ্ঠী হামাস। তারা বলছে, অধিকৃত জেরুজালেম এবং আল-আকসা মসজিদে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর অভিযানের কারণেই এই হামলা ঘটেছে। তবে এই হামলার দায় স্বীকার করেনি হামাস।

আরও পড়ুন: মসজিদে আজান হলো ঠিকই তবে শোনা গেল না মাইকে

আরও পড়ুন

×