ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন আমির

টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন আমির

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২২ | ১১:১২ | আপডেট: ১২ অক্টোবর ২০২৩ | ০৯:২৭

আরও পড়ুন: টয়লেট থেকে মুশফিকের অনুশীলন কাভার করলেন সাংবাদিকরা (ভিডিও)

নাসিম শাহর ইনজুরিতে কাউন্টিতে গ্লুস্টারশায়ারের হয়ে খেলছেন তিনি। প্রথম ম্যাচে ২৮ ওভার বোলিং করে উইকেটশূন্য ছিলেন আমির। তবে বৃহস্পতিবার হ্যাম্পশায়ারের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের প্রথম দিনই ২১ ওভার বোলিং করে তুলে নিয়েছেন ৩ উইকেট।

বয়স মাত্র ৩০। সাদা বলের সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে তার পারফরম্যান্স প্রশ্নাতীত। তাই স্বাভাবিকভাবেই এখন সবার মনে প্রশ্ন জাগে অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরবেন কি আমির? যদি ফেরেন তবে সেটি কবে? এর উত্তরে আমির বলেন, ‘টেস্টে ফেরার বিষয়ে কথা বলার সময় এখনও আসেনি। কেউই আসলে জানে না এবং যেকোনো সময় যেকোনো কিছু বদলে যেতে পারে। তবে আপাতত আমি গ্লুস্টারশায়ারের হয়ে খেলা উপভোগ করছি।’

দীর্ঘদিন পর প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরে বেশ ভালো অনুভব করছেন বলেও জানান আমির। এছাড়াও ম্যাচে নিজের কাজ ভালোমতো করছেন বলেও মনে করেন তিনি। আমির বলেন, ‘আমি প্রায় তিন বছর পর (লাল বলে) খেলছি, ফাস্ট বোলারের জন্য এটি সহজ নয়। গত ৪ বছরে আমি কোনো প্রথম শ্রেণির ম্যাচ খেলিনি। তবে প্রথম ম্যাচের পর আমি ভালো অনুভব করছি। বোলার হিসেবে আমার দায়িত্ব ভালো বল করা এবং সামনে থেকে নেতৃত্ব দেয়া। সেটিই চেষ্টা করছি।’

উল্লেখ্য, পাকিস্তান ক্রিকেটের নানান ইস্যুতে অতিষ্ট হয়ে মাত্র ২৮ বছর বয়সে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। জাতীয় দলের হয়ে তার শেষ ম্যাচ ২০২০ সালের আগস্টে। বর্তমানে বিশ্বব্যাপী নানান ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে বেড়াচ্ছেন এ প্রতিভাবান পেসার।

ক্যারিয়ারে ৬৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা আমির পাকিস্তানের হয়ে সাদা পোশাকে ৩৬ টেস্ট খেলেছেন। এই সময়ে তিনি শিকার করেছেন ১১৯ উইকেট। ব্যাট হাতে করেছেন ৭৫১ রান। স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়ার আগে টেস্ট ক্রিকেটে নিজের সময় কাটিয়েছিলেন এই পেসার।

আরও পড়ুন

×