ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

মসজিদে ফজরের আজান দিতেই লাউডস্পিকারে বাজানো হলো হনুমান চল্লিশা (ভিডিও)

মসজিদে ফজরের আজান দিতেই লাউডস্পিকারে বাজানো হলো হনুমান চল্লিশা (ভিডিও)

ভিডিও থেকে নেয়া ছবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ০৫:৩৯ | আপডেট: ০৪ মে ২০২২ | ০৫:৪২

কট্টর হিন্দুত্ববাদী বাল ঠাকরের (বালাসাহেব কেশব ঠাকরে) ছোট ভাইয়ের ছেলে এই রাজ ঠাকরে। সম্প্রতি তিনি হুমকি দিয়েছিলেন, মসজিদে লাউডস্পিকারে আজান দেয়া হলে তার দলের লোকেরাও মসজিদের সামনে আরও জোরে হনুমান চল্লিশা বাজাবে।

তার সেই হুমকির একদিন পার হতে না হতেই মসজিদে আজান দেয়ার সময় লাউডস্পিকারে বাজানো হলো হনুমান চল্লিশা। ঘটনা মুম্বাইয়ের। এমএনএস কর্মীরা বুধবার ফজরের আজানের সময় মুম্বাইয়ের চরকোপ এলাকার একটি মসজিদের সামনে এ কাণ্ড ঘটায়।

দক্ষিণ এশিয়ায় মুসলিমদের মুখপাত্র পত্রিকা সিয়াসত ডেইলি’র খবর অনুযায়ী, ফজরের আজানের সময় এক এমএনএস কর্মী মাসজিদের সামনের একটি উঁচু ভবন থেকে লাউডস্পিকারে হনুমান চল্লিশা বাজানো শুরু করেন। এ সময় সেখানে দাঁড়িয়ে দলের পতাকা নাড়াচ্ছিলেন তিনি। এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে টুইটারে।

প্রতিবেদনে আরও বলা হয়, পার্শ্ববর্তী থানে শহরের ইন্দিরা নগর এলাকায়ও এমএনএস-এর কর্মীরা লাউডস্পিকারে হনুমান চল্লিশা বাজায়। যদিও তাদের আশপাশে কোনো মসজিদই ছিল না। 

এর আগে উগ্রবাদী সংগঠন এমএনএস-এর সভাপতি রাজ ঠাকরে মঙ্গলবার দলের লোকদের মাইকে আজান শুনতে পেলেই লাউডস্পিকারে হনুমান চল্লিশা বাজানোর আহ্বান জানিয়েছিলেন। এমনকি এক খোলা চিঠিতে ঠাকরে জনগণকে ‘আজানের’ শব্দে বিরক্ত হলে ১০০ নম্বরে ডায়াল করে পুলিশের কাছে অভিযোগ জানাতে বলেছিলেন।

মঙ্গলবার এমএসএন নেতা ঠাকরে বলেন, ‘আমি সমস্ত হিন্দুদের কাছে আবেদন করছি যে- আগামীকাল (৪ মে) আপনি যদি লাউডস্পিকারে আজান শুনতে পান তাহলে আপনিও লাউডস্পিকারে হনুমান চল্লিশা বাজান। তখনই তারা এই লাউডস্পিকারের প্রতিবন্ধকতা বুঝতে পারবে।’

এরইমধ্যে মুম্বাইসহ যেসব রাজ্যে এমএনএস-এর যথেষ্ট উপস্থিতি রয়েছে সেসব স্থানে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। এদিকে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও উস্কানিমূলক ভাষণ দেয়ার অভিযোগে অভিযোগে রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা করে তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র পুলিশ। যদিও আগেই এই উগ্রবাদীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে মহারাষ্ট্রের একটি আদালত।

আরও পড়ুন

×