ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ঈদের নামাজ শেষ হতেই মুসল্লিদের ওপর হিন্দুদের ফুল বর্ষণ

ঈদের নামাজ শেষ হতেই মুসল্লিদের ওপর হিন্দুদের ফুল বর্ষণ

ছবি - সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১৩:৫০ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

হিন্দু সম্প্রদায়ের কিছু মানুষ এক জায়গায় জড়ো হয়ে এ ঘটনা ঘটায় বলে জানা গেছে। সেখানে হনুমান জয়ন্তীর একদিন পর মিছিল করার সময়েও বজরং দলের সদস্যদের ওপরও মুসলিমরা এভাবে ফুল ছোড়ে বলে অভিযোগ রয়েছে।  

টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, অপ্রীতিকর ঘটনা এড়াতে ঈদ ও অক্ষয় তৃতীয়ার সময় পুলিশ মোতায়েন করা হয় ঠাকুরদ্বারায়।

জানা গেছে, মুসল্লিদের গায়ে ফুল ছোড়ার অনুষ্ঠানটি আয়োজন করে এলাকার একটি ব্যবসায়ী সংগঠন। গৌরব চৌহান নামে সংগঠনের এক সদস্য জানিয়েছেন, দুই সম্প্রদায়ের মানুষ আমরা একই জায়গায় বসবাস করি।

‘আমরা পরস্পরের উৎসবে শামিল হই বহু বছর ধরে। এই বছর আমাদের ইচ্ছে ছিল মুসলিম ভাইদের বিশেষ কিছু উপহার দেওয়ার। তাই আমরা এইভাবে অনুষ্ঠানের আয়োজন করি।’

তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে নাম প্রকাশে অনিচ্ছুক এক বর্ষীয়ান মুসল্লি জানান, ওইদিন মসজিদের দিক থেকে আমি আসছিলাম। তখন এই ঘটনা ঘটে। কখনই এই রকম অঙ্গভঙ্গি করে ফুল গায়ে ছুড়ে মারার ব্যবহার আশা করিনি।

তিনি আরও বলেন, তাদের আচরণ দেখে মনে হয়েছিল, আমাদের সঙ্গে মজা করা হচ্ছে। বর্তমানে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রয়োজন। কারণ দেশের বিভিন্ন প্রান্ত সহিংসতার ঘটনার সাক্ষী হচ্ছে।

এই ঘটনার পর পরই অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মাঠে নামেন ঠাকুরদ্বারার সার্কেল অফিসার অনুপ সিং ও মহকুমা বিচারক পরমানন্দ সিং। দুজনেই দুই সম্প্রদায়ের মানুষের কাছে অনুরোধ করেন, পরস্পরের ধর্মকে সম্মান করার।

ঠাকুরদ্বারার সকল বাসিন্দাদের কাছে সার্কেল অফিসার অনুপ সিং শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বলেন, মানুষের উচিৎ পরস্পরের মধ্যে শান্তি ও সম্প্রীতির বার্তা ছড়িয়ে দেয়া।

আরও পড়ুন

×