ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সিটির বিপক্ষে রিয়ালের রূপকথার জয়ে যা বললেন মেসি (ভিডিও)

সিটির বিপক্ষে রিয়ালের রূপকথার জয়ে যা বললেন মেসি (ভিডিও)

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১০:০২ | আপডেট: ০৬ মে ২০২২ | ১০:২৪

আরও পড়ুন: কাতার বিশ্বকাপের তিনটি প্লে অফ ম্যাচের তারিখ চূড়ান্ত

বুধবার (৪ মে) ঘরের মাঠ ব্যার্নাব্যুতে সিটিজেনদের আতিথ্য দেয় লস ব্ল্যাঙ্কোসরা। সেই ম্যাচেই অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে ফাইনালের টিকিট কাটে বেনজামা-ভিনিসিয়াসরা। আর তা মেসিকে বেশ অবাক করেছে। বিষয়টি ক্ষুদে বার্তায় বন্ধু সার্জিও আগুয়েরোকে জানিয়েছেন তিনি।

বর্ণাঢ্য ক্যারিয়ারের প্রায় পুরো সময়টা মেসির কেটেছে বার্সেলোনায়। সবমিলিয়ে দুই দশকের বেশি। স্প্যানিশ লা লিগায় রিয়াল তাদের চিরপ্রতিদ্বন্দ্বী। তাই বার্নাব্যুর ক্লাবটি সম্পর্কে খুব ভালো জানা মেসির। গত পরশু রাতে ঘরের মাঠ বার্নাব্যুতে অতিরিক্ত সময়ে গড়ানো রোমাঞ্চকর লড়াইয়ে ম্যান সিটির বিপক্ষে ৩-১ গোলে জয় পায় রিয়াল। ফলে দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানের অগ্রগামিতায় তারা পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোর পরপর দুই গোলে বেঁচে থাকে রিয়ালের আশা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে আরও একবার নায়কে রূপান্তরিত হন বেনজেমা। ফরাসি এ স্ট্রাইকার ৯৫তম মিনিটে পেনাল্টি থেকে জালের দেখা পেলে কেঁপে ওঠে গোটা স্টেডিয়াম। বাকিটা সময় সেই লিড ধরে রেখে ফাইনালে জায়গা করে নেয় রিয়াল।

বেনজেমার গোলের সঙ্গে সঙ্গে আগুয়েরোকে ক্ষুদে বার্তা পাঠান মেসি। সেখানে শব্দগুলোতে মিশে আছে ঘোর লাগা ভাব। ‘ইএসপিএন স্টার প্লাস’-এর আয়োজনে রিয়াল-ম্যান সিটি ম্যাচের লাইভ স্ট্রিমিং করছিলেন আগুয়েরো। তার সঙ্গে ছিলেন আরেক সাবেক আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ।

রিয়াল ৩-১ গোলে এগিয়ে যাওয়ার পর মেসির কাছ থেকে পাওয়া ক্ষুদে বার্তা পড়ে শোনান আগুয়েরো। তেভেজকে তিনি জানান, ‘রিয়ালের তৃতীয় গোলের পর লিও (মেসি) আমাকে বার্তা পাঠিয়েছে। ‘এটা একেবারে অদ্ভুত! এটা সম্ভব হতে পারে না।’

বুধবার ম্যাচের আগে আগুয়েরো শঙ্কায় ছিলেন সিটি শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারবে কি না। সেই শঙ্কাই শেষ পর্যন্ত সত্যি হল। সিটি এবং রিয়ালের ম্যাচ শুরুর আগে একটি অনুষ্ঠানে আগুয়েরো বলেছিলেন, ‘আমি বলতে চাই, সত্যিই আমি নার্ভাস। আমি জানি না কেন এমন হচ্ছে। কিন্তু সত্যিই আমি নার্ভাস।’

সম্পর্কিত

আরও পড়ুন

×