ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

নারীদের আইপিএলে ডাক পেলেন বাংলাদেশের সালমা খাতুন

নারীদের আইপিএলে ডাক পেলেন বাংলাদেশের সালমা খাতুন

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১৫:২৪ | আপডেট: ০৬ মে ২০২২ | ১৫:৩২

আরও পড়ুন: এমসিসির হট সিটে অভিনেতা স্টিফেন ফ্রাই

নারী আইপিএলের এবারের আসরে বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন সাবেক টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে ছাড়পত্র মিলেছে সালমার। দল এখনো চূড়ান্ত না হলেও আগের আসরের মতো এবারও ট্রেইলব্লেজার্সের জার্সিতে দেখা যেতে পারে এই স্পিনিং অলরাউন্ডারকে।

সালমার আইপিএলে ডাক পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিসিবির নারী বিভাগের প্রধান তাওহিদ মাহমুদ বলেন, ‘একমাত্র বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে সালমা ডাক পেয়েছে। এটা আমাদের জন্য গর্বের। তাকে অনাপত্তিপত্রও দেয়া হয়েছে।’

এদিকে গণমাধ্যমকে সালমা বলেন, ‘আমি এবারও নারী আইপিএল থেকে ডাক পেয়েছি। শুনেছি বিসিবি থেকে ছাড়পত্র দিয়েছে। তবে আমি এখনো ঢাকায় না ফেরায় নিশ্চিত না। শুনেছি, এবার বাংলাদেশ থেকে আমি একাই ডাক পেয়েছি। সব ঠিক থাকলে ১৫ অথবা ১৬ তারিখ দেশ ছাড়ব। দল এখনো নিশ্চিত না তবে আগের টিমেই হওয়ার সম্ভাবনা বেশি।’

এর আগে সালমার সঙ্গে নারী আইপিএলে দেখা গেছে বাংলাদেশের আরেক অলরাউন্ডার জাহানারা আলমকে। তবে এবার সালমা একাই সুযোগ পেয়েছেন। আগামী ২৩ মে নারী আইপিএলের এবারের মৌসুমের পর্দা ওঠার কথা আছে। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২৮ মে। লিগের এবারের পর্বের ম্যাচ হবে ভারতের পুনে এমসিএ স্টেডিয়ামে।

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ প্রথমবার হয় ২০১৮ সালে মুম্বাইতে। প্রথম দুই আসরে চ্যাম্পিয়ন হয় সুপারনোভাস। ২০২০ সালে চ্যাম্পিয়ন হয় ট্রেইলব্ল্যাজার্স। এরপর করোনার কারণে অনুষ্ঠিত হয়নি।

সম্পর্কিত

আরও পড়ুন

×