ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সহিংসতার পর ফুঁসছে যোধপুর, কারফিউ জারি

সহিংসতার পর ফুঁসছে যোধপুর, কারফিউ জারি

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ১০:০৭ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

রাজস্থানের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রাজেন্দ্র যাদব বলেছেন, সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৫০ জনের বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। মুখ্যমন্ত্রী জনগণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। আর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তার সরকারের বদনামের চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন তিনি। খবর এনডিটিভির।

আরও পড়ুন: বাবাকে না পেয়ে দুই মেয়েকে ঘরে ঢুকে পেটাল পুলিশ, একজনের মৃত্যু

যোধপুরের ডেপুটি পুলিশ কমিশনার মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করার পাশাপাশি ৪ মে মধ্যরাত পর্যন্ত কারফিউ জারি করার নির্দেশ জারি করেছেন। গত সোমবার মধ্যরাতে জালোরি গেট সার্কেলে ইসলামিক পতাকা লাগানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে, যার ফলে পাথর ছোড়া হয় এবং এতে পাঁচজন পুলিশ আহত হয়।

মঙ্গলবার ভোরে ব্যাপক পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হলেও সকালে ঈদগাহে নামাজের পর আবারো উত্তেজনা বেড়ে যায়। জালোরি গেট এলাকায় দোকানপাট, যানবাহন ও বাড়িঘরে পাথর নিক্ষেপ করা হয়।

আরও পড়ুন: আল-আকসা আক্রান্ত হলে ইহুদি উপাসনালয়ে হামলায় হুমকি

মুসলিম সম্প্রদায়ের সদস্যরা স্বাধীনতা সংগ্রামী বালমুকুন্দ বিসার মূর্তির পাশে একটি গোলচত্বরে একটি ঈদের পতাকা লাগিয়েছিলেন। এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে উত্তেজনা তৈরি হয়। কারণ তাদের অভিযোগ পরশুরাম জয়ন্তীর আগে সেখানে লাগানো একটি গেরুয়া পতাকা এখন আর দেখা যাচ্ছে না।

আরও পড়ুন

×