ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বীরদর্পে দেশ ছেড়েছেন হাজি সেলিম: রিজভী

রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বীরদর্পে দেশ ছেড়েছেন হাজি সেলিম: রিজভী

রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ১২:৪০ | আপডেট: ০৪ মে ২০২২ | ১২:৫৭

বুধবার (৪ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

হাজি সেলিমের বিদেশ যাওয়ার বিষয়ে তীব্র সমালোচনা করে রিজভী বলেন, কথিত দুর্নীতির মিথ্যা মামলায় বন্দী জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা চারবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও বিদেশে তার চিকিৎসার জন্য অনুমতি দেয়া হয় না। পরিবার ও বিশেষজ্ঞ চিকিৎসকদের বোর্ড বারবার আবেদন করার পরও সরকারি দলের প্রধানমন্ত্রীসহ মন্ত্রী-এমপিরা দেশনেত্রীকে নিয়ে উপহাস–কটাক্ষ করে যাচ্ছেন।

রিজভী আরও বলেন, চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানো দাবি ওঠলেই আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা সমস্বরে বলেন, দণ্ডিত আসামির দেশের বাইরে যাওয়ার সুযোগ নেই। অথচ হাজি সেলিমের জন্য সেই সুযোগ কীভাবে হলো? বিনা ভোটের বিতর্কিত আওয়ামী লীগের একজন এমপি যে সুবিধা পেতে পারেন, সর্বাধিক ভোটে বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী ও স্বাধীনতার ঘোষকের সহধর্মিণী সে সুযোগ পান না।

রিজভী আরও বলেন, এত দিনে হাজি সেলিমের থাকার কথা ছিল কারাগারে, হারানোর কথা ছিল এমপি পদ। কিন্তু তিনি দেশ ছেড়ে থাইল্যান্ডের ব্যাংকক গেছেন।

উল্লেখ্য, গত শনিবার বিকেলে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ব্যাংককের উদ্দেশে দেশ ছেড়েছেন দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগের সাংসদ হাজি সেলিম।

আরও পড়ুন: হাজি সেলিম বিদেশে চিকিৎসার অনুমতি পেলেও খালেদা জিয়া পান না: ফখরুল

সম্পর্কিত

আরও পড়ুন

×