ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রংপুরে কোথায় কখন ঈদের জামাত হবে

রংপুরে কোথায় কখন ঈদের জামাত হবে

ফাইল ছবি

সমকাল ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২২ | ১৪:১০ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

রোববার (১ মে) এ তথ্য জানান তিনি। এ সময় তিনি বলেন, এই মাঠে রংপুর বিভাগীয় কমিশনার, সিটি মেয়র, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ২৫ থেকে ৩০ হাজার মুসল্লিরা জামাতে অংশ নিতে পারবেন। তবে বৈরি আবহাওয়ার কারণে বৃষ্টি, ঘূর্ণিঝড় বা প্রাকৃতিক দুর্যোগ দেখা দিলে কালেক্টরেট ঈদগাহ মাঠের পরিবর্তে রংপুর জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে সকাল ৯টায় জামাত অনুষ্ঠিত হবে।

মো. আবুল কালাম জানান, রংপুর মহানগরসহ জেলার আট উপজেলায় কয়েক শতাধিক ঈদগাহ মাঠের পাশাপাশি মহল্লাভিত্তিক প্রায় ছয় হাজার মসজিদ রয়েছে। এসব ঈদগাহ মাঠ ও মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ঈদগাহ মাঠ ও মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এবার রংপুর সদর মসজিদ মাঠ, শাপলা চত্বর আশরাফিয়া জামে মসজিদ, পশ্চিম নীলকন্ঠ ঈদগাহ মাঠ, মুন্সিপাড়া ঈদগাহ, রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদসংলগ্ন ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া কারামতিয়া জামে মসজিদ, কোর্ট মসজিদ, ধাপ লালকুঠি বাইতুল নুর জামে মসজিদ, কারমাইকেল কলেজ জামে মসজিদ, রাধাবল্লভ তাকওয়া জামে মসজিদ, পুলিশ লাইন্স জামে মসজিদ, কামারপাড়া কুতুবিয়া জামে মসজিদ, নিউ আদর্শপাড়া আলমগীর জামে মসজিদ, নূরপুর ছোট কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠ, পূর্ব কামাল কাছনা জামে মসজিদ, খামার মুসলিমপাড়া শেখ জামাল উদ্দিন জামে মসজিদ, পানবাজার পাঁচপাড়া মসজিদ, রাধাকৃষ্ণপুর বাগানবাড়ি জামে মসজিদসহ এলাকাভিত্তিক ছোট-বড় মসজিদ ও ঈদগাহ মাঠগুলোতে সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সুবিধাজনক সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: অ্যাম্বুলেন্স থেকে ৫০ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রংপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম কামরুল হাসান জানান, শুক্রবার (২৯ এপ্রিল) রাত থেকে রংপুরসহ বিভাগের বিভিন্ন স্থানে থেমে থেমে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিপাত হয়েছে। এখনো বৈরি আবহাওয়ার কারণে আকাশ মেঘলা রয়েছে। আগামী দুই-তিনদিন রংপুর অঞ্চলে এমন আবহাওয়া থাকার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

সম্পর্কিত

আরও পড়ুন

×